• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি

গৌরনদীতে বাজার মনিটরিং, ৮ হাজার টাকা জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
রমজান মাস উপলক্ষে নিত্যপন্যের মূল্য স্থিতিশীল রাখতে বরিশালের গৌরনদী উপজেলায় অভিযান পরিচালনা করে দুটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৮হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.শাহাদাৎ হোসেন। এসময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.শাহাদাৎ হোসেন ব্যবসা প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থানে সামাজিক দুরত্ব নিশ্চিত করার কথা বলেছেন। শনিবার বিকেলে গৌরনদী উপজেলার টরকী বন্দরে রমজান মাস উপলক্ষে বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনার পাশাপাশি ন্যায্যমুল্যে নিত্যপন্য বিক্রি, দোকানে মূল্য তালিকা টানিয়ে রাখার বিষয়ে নির্দেশ প্রদান করেন।

রমজান মাস উপলক্ষে কোন ব্যবসায়ী দ্রব্যমূল্যের বৃদ্ধি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। একই সময় লকডাউন বাস্তবায়নে বিভিন্ন স্থানে অপ্রয়োজনীয় আড্ডা ও জনসমাগম ভেঙ্গে দেওয়া হয়। টরকী বন্দরে বাজার মনিটরিং এর সময় অতিরিক্ত মূল্যে নিত্যপন্য বিক্রি করায় হায়দার মুদি ষ্টোরকে ৩হাজার টাকা ও অপ্রয়োজনীয় দোকান খোলা রেখে লোকজনসমাগম করার জন্য অন্য ইলেক্ট্রনিক্সে দোকানকে ৫হাজার টাকাসহ দুটি দোকানে ৮হাজার জরিমান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.শাহাদাৎ হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, গৌরনদী মডেল থানার উপ-পরিদর্শক মো.আরিফুল ইসলামসহ প্রমুখ। এসময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.শাহাদাৎ হোসেন সাংবাদিকদের বলেন, রমজান মাস উপলক্ষে মানুষেন ভোগান্তি লাঘবে ও করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দুরত্ব নিশ্চিতকরণে এই অভিযান অব্যাহত  থাকবে। এছাড়া অতি প্রয়োজন ছাড়া সবাইকে ঘরে থেকে করোনা প্রতিরোধে সহযোগিতা করার অনুরোধ জানান তিনি।