• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী

গৌরনদীতে কালো বাজারে চাল বিক্রিতে গ্রেফতার ২

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২০  

বরিশালের গৌরনদী উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির ৫৫ বস্তা চাল কালোবাজারে বিক্রির দায়ে দুই জনকে কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান গ্রেফতারকৃত ডিলার  প্রদীপ দত্ত (৪৫) এবং চাল ক্রেতা মুদি দোকানদার পঙ্কজ সাহাকে ৬ মাস করে কারাদন্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১৫দিন কারাদন্ডাদেশ প্রদান করেছেন। এর আগে সোমবার দিবাগত রাতে উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের বাকাই বাজার থেকে ওই চালসহ তাদেরকে গ্রেফতার করে থানা পুলিশ।
জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত রাত ১২টার দিকে উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের বাকাই বাজারে অভিযান চালিয়ে ৫৫ বস্তা চালসহ প্রদীপ দত্ত (৪৫) ও ওই ৫৫ বস্তা চালের ক্রেতা মুদি দোকানদার পঙ্কজ সাহাকে গ্রেফতার করেন থানার এসআই কেএম আ. হক।
উপজেলা খাদ্য পরিদর্শক অশোক কুমার জানান, খাঞ্জাপুর ইউনিয়নে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় এক হাজার ৯০৫ জন সুবিধাভোগী রয়েছে। ১০ টাকা কেজি দরে চাল বিক্রির লক্ষ্যে কর্মসূচির শুরুতেই ওই ইউনিয়নের ৯৫৩ জনের জন্য বাকাই বাজারে প্রদীপ দত্তকে ও ৯৫২ জন সুবিধাভোগীর জন্য ভূরঘাটা বাজারে ফরিদ বেপারীকে ডিলার নিয়োগ দেয়া হয়।
গৌরনদী থানার ওসি গোলাম ছরোয়ার বলেন, ভ্রাম্যমান আদালতে দন্ডপ্রাপ্ত চালের ডিলার প্রদীপ দত্ত ও চালের ক্রেতা মুদি দোকানদার পঙ্কজ সাহাকে গতকাল মঙ্গলবার বিকালে বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরন করা হয়েছে।
এব্যপারে গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক ইসরাত জাহান জানান, গ্রেফতারকৃত ডিলার প্রদীপ দত্ত ও দোকানদার পঙ্কজ সাহা’র বিরুদ্ধে আনিত অভিযোগের প্রমান পাওয়া গেছে। তাই সরকারী চাল কালোবাজারে বিক্রির দায়ে উভয়কে ৬ মাস করে কারাদন্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ১৫দিন কারাদন্ড প্রদান করা করেন।