• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৮ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি

পেটের চর্বি গলিয়ে ওজন কমাবে পেঁয়াজের চা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২০  

বাড়তি ওজনের সমস্যায় ভুগছেন অনেকেই। অনিয়মিত জীবনযাপন, খাদ্যাভ্যাস বাড়িয়ে দিচ্ছে শরীরের ওজন। করোনাকালে শরীরচর্চার অভাবে শরীরে জমছে চর্বি। বিশেষ করে পেট এবং উরুতে চর্বি জমে বেশি।  
এটি কমাতে শরীর চর্চার পাশাপাশি পেঁয়াজের চা খেতে পারেন। এতে করে আপনার শরীরের চর্বি গলতে সহায়তা করবে। যা ওজন কমাবে খুব সহজেই। পেঁয়াজে কুয়েরসেটিন নামক ফ্ল্যাভোনয়েড থাকে। যা ফ্যাট নিয়ন্ত্রণে সাহায্য করে এবং ওজন কমায়। মাত্র দুই সপ্তাহের মধ্যেই এই চা পানের উপকারিতা আপনার চোখে পরবে।

এছাড়াও পেঁয়াজের চায়ের রয়েছে অনেক স্বাস্থ্য উপকারিতা। ডায়াবেটিস নিয়ন্ত্রণ রাখা থেকে শুরু করে সাধারণ ফ্লু সারাতে বেশ কার্যকরী এটি। এমনকি পেঁয়াজের কুয়েরসেটিন নামক উপাদান ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে। তাছাড়া হজম শক্তি বাড়াতে,রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতেও পেঁয়াজের রয়েছে অসামান্য অবদান।

এবার জেনে নিন কীভাবে তৈরি করবেন পেঁয়াজের চা-

যা যা লাগবে- একটি কাটা পেঁয়াজ, তিন টুকরো রসুন, ২ টেবিল চামচ মধু, ২ কাপ পানি, একটা তেজপাতা এবং লবঙ্গ।  

যেভাবে তৈরি করবেন- সসপ্যানে দুই কাপ পানি দিয়ে হালকা তাপে ফুটতে দিন। এরপর এতে কাটা পেঁয়াজ, অল্প থেতো করা রসুন, তেজপাতা ও লবঙ্গ দিয়ে ১০ মিনিট ফুটিয়ে নিন। যখনই দেখবেন, পানির রং পরিবর্তন হয়ে গাঢ় বাদামী রঙের হয়ে গেছে তখন নামিয়ে নিন। এবার কাপে ঢেলে মধু মিশিয়ে নিন। ব্যাস, তৈরি আপনার অনিয়ন টি। এবার দিনে এক থেকে দুইবার পান করুন এই চা। ওজন কমাতে চাইলে খালি পেটে পান করুন। এছাড়া অন্য সময় খেতে পারেন এই চা।