• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী

নিম্নমানের সস উৎপাদন, প্রতিষ্ঠান সিলগালা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ আগস্ট ২০২২  

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) সনদ না নিয়ে নিম্নমানের সস উৎপাদন করা একটি প্রতিষ্ঠানের বিভিন্ন সামগ্রী জব্দ ও প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে।

রোববার (২৮ আগস্ট) রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ওই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। সোমবার (২৯ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিএসটিআই।

অভিযানে বিএসটিআই আইন ২০১৮ অনুসারে বাধ্যতামূলক সস পণ্যের অনুকূলে বিএসটিআইর সনদ গ্রহণ ব্যতিত বিক্রয়, বিতরণ ও বাজারজাত করায় ফারজানা ফুড প্রোডাক্টস নামের ওই প্রতিষ্ঠানের প্রায় পাঁচ লাখ টাকার অবৈধ মালামাল ধ্বংস ও প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়।

অন্যদিকে ওই অভিযানে লালবাগ বেড়ীবাঁধ এলাকায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন ২০১৮ অনুসারে মদিনা ট্রেডিং করপোরেশন (প্রা) লিমিটেডকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিএসটিআইর বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকারের নেতৃত্বে এ মোবাইল কোর্ট পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে বিএসটিআইর কর্মকর্তা মো. ইবাদত মানিক, ফিল্ড অফিসার (সিএম) ও মো. ইনজামামুল হক, পরিদর্ক (মেট্রোলজি) দায়িত্ব পালন করেন।