• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী

মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ আগস্ট ২০২০  

মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে জানিয়ে বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, বর্তমান সরকারের সময়েই এক কোটি গ্রাহককে বিদ্যুতের প্রিপেইড মিটারের আওতায় আনা হবে। এছাড়া ৩ থেকে ৪ বছরের মধ্যে বিদ্যুতের সব লাইন ভূগর্ভস্থ করা হবে। প্রথম কাজ শুরু হবে ধানমন্ডিতে।

গতকাল সোমবার ঈদের ছুটি শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি। তিনি বলেন, ভূগর্ভস্থ লাইনে ঝড়-বৃষ্টিতেও বিদ্যুৎ সংযোগ ব্যাহত হবে না। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত হবে। সিস্টেম লস কমিয়ে রাষ্ট্র ও জনগণের উপকার করবে। গ্রাহকের ভোগান্তি হ্রাস পাবে।

প্রতিমন্ত্রী বলেন, নির্ধারিত সময়ের আগেই সরকার ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেবে। এখন মানসম্পন্ন ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ পৌঁছে দেয়ার দাবি উঠবে। সেটাও সময়মতো হবে। মুজিববর্ষেই সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে।

এ সময় জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব আনিছুর রহমান বলেন, বাসা বাড়িতে গ্যাস লাইন দেয়ার কোনো পরিকল্পনা আপাতত নেই সরকারের। এখন এলপিজির দামও নির্ধারণ করে দেবে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।