• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা

ত্রি-বার্ষিক সম্মেলন ঘিরে নিরলস কাজ করছেন মেয়র সাদিক আবদুল্লাহ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  


২০১৮ সালের ৩০ জুলাই অনুষ্ঠিত বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়ন পাওয়ার আগ থেকেই আলোচনায় ছিলেন রাজনৈতিক পবিারের সন্তান সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। তৃণমূলের নেতাকর্মীদের চাওয়াকে গুরুত্ব দিয়ে তাকে আওয়ামী লীগের চূড়ান্ত প্রার্থী করা হয়। এরপর বিপুল ভোটে এ তরুণ নেতা বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন।
দায়িত্ব গ্রহনের পর তিনি যেমন বরিশাল সিটি কর্পোরেশনকে ঢেলে সাজাতে কাজ করছেন তেমনি একজন রাজনীতিবিদ হিসেবে নিজের প্রানপ্রিয় সংগঠনের কার্যক্রমকে আরো গতিশীল করতে নিরলস কাজ করছেন তিনি। বর্তমানে বরিশাল মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে ব্যস্ত সময় পার করছেন সেরনিয়াবাত সাদিক আবদুল্ল­াহ।
গত ১২ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত বরিশাল মহানগর আওয়ামী লীগের ৩০ টি ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলনেও ছিল সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর সরব উপস্থিতি। প্রতিটি ওয়ার্ড সম্মেলনে তার তারুণ্যদীপ্ত কণ্ঠ যথেষ্ঠ নজর কেড়েছে নেতাকর্মীদের। যেখানেই যাচ্ছেন নেতাকর্মীরা তাকে ঘিরেই আগ্রহ দেখাচ্ছেন।
আগামী ৮ ডিসেম্বর বরিশালের ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে বরিশাল মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এবং সেতু মন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি এবং বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক মন্ত্রী আবুল হাসানাত আবদুল্লাহ উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।
সম্মেলনে সঞ্চালকের দায়িত্ব পালন করবেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। ওই সম্মেলনকে সামনে রেখে তিনি এখন ব্যস্ত সময় পার করছেন। একটি সফল সম্মেলন উপহার দিতে তিনি রাত দিন পরিকল্পনা করছেন।
 মঞ্চ সজ্জা, অতিথিদের অর্ভ্যথনা, শৃঙ্খলা, আপ্যায়ন, সার্বিক ব্যবস্থাপনাসহ সব দিকেই নজর দিতে হচ্ছে তাকে। একদিকে সিটি কর্পোরেশনের দাপ্তরিক কার্য যেমন তাকে সম্পন্ন করতে হচ্ছে তেমনি মহানগর আওয়ামী লীগের সম্মেলন যাতে সর্বাত্মক সফল হয় সেই দিকে তাকে মনোনিবেশ করতে হচ্ছে।
মেয়র সাদিক আবদুল্লাহ বয়সে তরুন হলেও একজন রাজনীতিবিদ হিসেবে নিজের পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সামাজিক কার্যক্রমের সঙ্গেও নিজেকে যুক্ত রাখছেন। আর স্থানীয় জনগণও তার এ অংশগ্রহণ সাদরে গ্রহণ করছেন।