• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী

জিয়াউর রহমান গণতান্ত্রিক পন্থায় ক্ষমতায় আসেনি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ মে ২০২৩  

মাদারীপুর সাংসদ ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান মিয়া গোলাপ  বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান গণতান্ত্রিক পন্থায়  ক্ষমতায় আসেনি। তিনি অবৈধভাবে ক্ষমতায় এসেছিলেন।

সদর উপজেলার খোয়াজপুর এলাকায় সৈয়দ আবুল হোসেন কলেজের নবনির্মিত ৫ তলা বিশিষ্ট একাডেমিক ভবন ও ছাত্রী নিবাস সহ ৩ টি ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

এসময় তিনি বিএনপি দলকে উদ্দেশ্য করে বলেন, কানাডার আদালত ইতোমধ্যে বিএনপিকে একটি অবৈধ ও সন্ত্রাসী সংগঠন হিসেবে স্বীকৃতি দিয়েছে। বিএনপি যেহেতু অবৈধভাবে ক্ষমতায় এসেছে তাই এ দলটিই অবৈধ। তাই তাদের গণতান্ত্রিক দল হিসেবে বলার কোনো সুযোগ নেই।

এসময় তিনি আরো বলেন, সকল গণতান্ত্রিক রাজনৈতিক সংগঠনের অধিকার রয়েছে নির্বাচনে আসার। আমি আশা করি সংবিধানকে অক্ষুণ্ণ রাখার জন্য আগামী নির্বাচনে প্রতিটি রাজনৈতিক দল নির্বাচনে আসবে।

সৈয়দ আবুল হোসেন কলেজের অধ্যক্ষ ফেরদৌসী বেগমের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমান খান, কালকিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর গোলাম ফারুক, কালকিনি পৌর মেয়র এস এম হানিফ, জেলা শিক্ষা প্রকৌশলী তানভীর মাহমুদ,কালকিনি উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক সরদার মোঃ লোকমান, খোয়াজপুর ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন মোল্লাসহ জেলা উপজেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।