• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিক্রির কার্যক্রম উদ্ধোধন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১ জুন ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় দরিদ্রদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিক্রির কার্যক্রম উদ্ধোধন করা হয়েছে। আজ সোমবার সকালে উপজেলার গৈলা ও বাগধা ইউনিয়নে এই চাল বিক্রির কার্যক্রম উদ্ধোধন করেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আবু সালেহ মো.লিটন সেরনিয়াবাত।

এসময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মো.শফিকুল ইসলাম টিটু, আওয়ামীলীগ নেতা হালিমুজ্জামান হালিম ও তরিকুল ইসলাম চাঁনসহ সরকারী কর্মকর্তারা। উপজেলা খাদ্য অধিদপ্তর থেকে প্রতি ইউনিয়নে দুইজন করে চাল বিক্রির ডিলার নিয়োগ দেওয়া হয়েছে। তাদের মাধ্যমে এই চাল বিক্রি করা হয়। প্রতিটি ইউনিয়নে চাল বিক্রির সময় সরকারী ট্যাগ কর্মকর্তারা উপস্থিত থাকেন। উপজেলার ৫টি ইউনিয়নে ৩হাজার ৮শত ৪০জন কার্ডধারী রয়েছে। প্রতিকার্ডধারী ১০টাকা কেজি দরে ৩০কেজি করে চাল ক্রয় করেন।

এ ব্যাপারে উপজেলা (ভারপ্রাপ্ত) খাদ্য গুদাম কর্মকর্তা মো.জসিম উদ্দিন সাংবাদিকদের বলেন, উপজেলার ৫টি ইউনিয়নে হতদরিদ্র লোকজনের কথা চিন্তা করে বর্তমান সরকার খাদ্যবান্ধব কর্মসূচী চালু করেছে। উপজেলার রাজিহার ইউনিয়নে ৮১৮জন, বাকাল ইউনিয়নে ৬৬২জন, গৈলা ইউনিয়নে ৮৩০জন, বাগধা ইউনিয়নে ৭৭৮জন ও রত্নপুর ইউনিয়নে ৭৫২জনসহ ৩৮শত ৪০জন হতদরিদ্র বাচাই করা হয় ইউনিয়ন পরিষদের মাধ্যমে। তাদের কার্ডের মাধ্যমে ১০টাকা কেজি দরে প্রতিকার্ডধারী ৩০ কেজি চাল ক্রয় করতে পারবেন। প্রতিটি ইউনিয়নে দুইজন করে এই খাদ্যবান্ধব কর্মসুচীর চাল বিক্রির ডিলার রয়েছে। তারা সরকারী ট্যাগ কর্মকর্তাদের উপস্থিতিতে এই চাল বিতরণ করে থাকেন।