• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী

আগৈলঝাড়া উপজেলা প্রশাসনের তিনটি সভা অনুষ্ঠিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০১৯  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় বাল্যবিবাহ প্রতিরোধ কমিটি, মাসিক সভা ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন আইন বিষয়ে সেমিনা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ সোমবার সকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাসের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত। এই তিনটি সভায় বিভিন্ন দিক নিয়ে আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সুশান্ত বালা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা মো.নাসির উদ্দিন, ওসি (তদন্ত) নকিব আকরাম হোসেন, উপজেলা প্রকৌশলী রাজকুমার গাইন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোসাম্মাদ দৌলাতুন নেছা নামজা, ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা সরদারসহ, ইলিয়াস তালুকদার, বিপুল দাস ও শফিকুল ইসলাম টিটু তালুকদারসহ প্রমুখ। এছাড়া সরকারী ও বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
বাল্যবিবাহ প্রতিরোধ কমিটি সভায় বক্তারা বলেন, আগের চেয়ে বর্তমানে উপজেলার ৫টি ইউনিয়নে বাল্য বিয়ে অনেক কমে গেছে। কোথায়ও বাল্য বিয়ে সংবাদ পেলে তাৎক্ষনিক ভাবে উপজেলা প্রশাসন গিয়ে বন্ধ করে দেয়। অনেক সময় বাল্য বিয়ে দেয়ার অপরাধে বর ও কনেকে সাজা দেয়া হয়। এলাকায় যাতে বাল্য বিয়ে না হয় সেজন্য বিবাহ কাজী সবচেয়ে বেশী সচেতন থাকতে হবে। 
মাসিক সভায় উপজেলা ৫টি ইউনিয়নে চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ নিয়ে আলোচনা ও উপজেলার বিভিন্ন সরকারী দপ্তরের কাজের গতি নিয়ে আলোচনা হয়েছে। উন্নয়ন প্রকল্পের কাজগুলো দ্রুতগতিতে শেষ করার নির্দেশ দেয়া হয়। 
সভায় ভোক্তা অধিকার সংরক্ষন আইন-২০১৯ বাস্তবায়নের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন বক্তারা। এবং আইন প্রয়োগ করতে হলে ব্যবসায়ী ও লোকজনকে সচেতন করার জন্য বলা হয়। মাঝে মধ্যে উপজেলা প্রশাসন থেকে ভ্রাম্যমান আদালত দিয়ে ব্যবসায়ীদের সচেতন করারও সিদ্বান্ত নেয়া হয়েছে।