• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

ছয় বছর খালি পায়ে, দল জেতার পর জুতা পরলেন নেতা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২৩  

দল ক্ষমতায় না আসা পর্যন্ত পায়ে জুতা পরবেন না— ২০১৭ সালে এমন প্রতিজ্ঞা করেছিলেন ভারতের মধ্যপ্রদেশের অনুপ্পর ইউনিটের বিজেপি নেতা রামদাস পুরি। দীর্ঘ ছয় বছর পর রাজ্যে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ফের ক্ষমতায় এসেছে বিজেপি। আর দল জেতার পর রামদাসকে জুতা পরিয়ে দিয়েছেন সাবেক মুখ্যমন্ত্রী শিভরাজ সিং চৌহান।

শিভরাজ জানিয়েছেন, ২০১৭ সালে রামদাস পুরি এমন অদ্ভুত ও কঠোর সিদ্ধান্ত নেন।

মধ্যপ্রদেশে ২০১৮ সালের বিধানসভার নির্বাচনে দল গঠন করতে ব্যর্থ হয় বিজেপি। সে বছর ক্ষমতায় আসে কংগ্রেস। তবে দুই বছর পর ২০২০ সালে কামাল নাথের নেতৃত্বাধীন কংগ্রেস সরকারের পতন হয় এবং বিজেপি সরকার গঠন করে। কিন্তু তা সত্ত্বেও রামদাস জুতা পরা শুরু করেননি।

মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটারে) প্রকাশিত একটি ভিডিওতে সাবেক মুখমন্ত্রী শিভরাজ সিং চৌহানকে বলতে শোনা যায়, ‘রামদাস পুরি দলের একজন পরিশ্রমী এবং নিবেদিত কর্মী। ২০১৭ সাল থেকে তিনি জুতা ও স্যান্ডেল পরা ছেড়ে দেন। ছয় বছর তিনি প্রতি মৌসুমে—  গ্রীষ্ম, শীত, বৃষ্টিতে খালি পায়ে ছিলেন। তার সংকল্প পূর্ণ হয়েছে। আমরা সবাই তাকে অনুরোধ করেছি আপনার সংকল্প পূর্ণ হয়েছে; এবার আপনি জুতা পরা শুরু করুন।’

মধ্যপ্রদেশে গত মাসে অনুষ্ঠিত বিধানসভার নির্বাচনে ২৩০টি আসনের মধ্যে ১৬৩টিতে জয় পেয়ে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে বিজেপি কেন্দ্রীয় ওই অঞ্চলে ক্ষমতা ধরে রেখেছে।