• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী

‘মিস ওয়ার্ল্ড ২০১৯’ হলেন ভারতীয় বংশোদ্ভূত টনি-অ্যান সিং

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০১৯  

 


বিশ্বসুন্দরী প্রতিযোগিতার চূড়ান্ত আসরে ‘মিস ওয়ার্ল্ড ২০১৯’ শিরোপা জিতেছেন মিস জ্যামাইকা টনি-অ্যান সিং। এ নিয়ে ক্যারিবিয়ান দেশ জ্যামাইকা থেকে চতুর্থবার কোনো সুন্দরী মিস ওয়ার্ল্ড শিরোপা জিতলেন। অপরদিকে সেরা পাঁচে স্থান করে নেওয়া ভারতীয় সুন্দরী ‘ফেমিনা মিস ইন্ডিয়া’ সুমন রাও হয়েছেন দ্বিতীয় রানার-আপ।

শনিবার (১৪ ডিসেম্বর) এক্সসেল লন্ডনে বিশ্বসুন্দরী প্রতিযোগিতার ৬৯তম আসরের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। এতে বিশ্বসুন্দরীর মুকুট ওঠে জ্যামাইকান সুন্দরী টনি-অ্যান সিংয়ের মাথায়। তার পূর্বসুরী ২০১৮ সালের বিশ্বসুন্দরী মেক্সিকোর ভ্যানেসা পন্সে এক মহাকাব্যিক মুহূর্তে তার মাথায় মহামূল্যবান নীলাভ মুকুটটি পরিয়ে দেন। 

এবার প্রথম রানারআপ হয়েছেন ফ্রান্সের সুন্দরী অফেলি মেজিনো, আর দ্বিতীয় রানারআপ হয়েছেন ভারতের রাজস্থানের মেয়ে সুমন রাও। 

২৩ বছর বয়সী টনি-অ্যানের জন্ম জ্যামাইকার মর‌্যান্ট বে’তে। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা স্টেট ইউনিভার্সিটি থেকে তিনি উইমেন স্টাডিস ও সাইকোলজি বিষয়ে পড়াশুনা করেছেন। তিনি ক্যারিবিয়ান স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি ছিলেন। তিনি একজন ডাক্তার হতে চান। অবসর সময়ে তিনি গান গাইতে, রান্না করতে, ব্লগে লেখালেখি করতে ও স্বেচ্ছাসেবামূলক কাজ করতে পছন্দ করেন। 

টনি-অ্যান সিং

টনি-অ্যানের কাছে তার মায়ের ওপরে আর কেউ নেই। তিনি জানান, তার জীবনের সকল স্বপ্ন অর্জন করতে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন তার মা। তার মা আফ্রিকান-ক্যারিবিয়ান বংশোদ্ভূত, আর তার বাবা ব্রাডশ’ সিং ইন্দো-ক্যারিবিয়ান বংশোদ্ভূত। ব্রাডশ’র পূর্বপুরুষ ব্রিটিশ আমলে উত্তর ভারত থেকে এই ক্যারিবিয়ান দ্বীপে এসেছিলেন। অর্থাৎ টনি-অ্যান সিংয়ের শরীরেও বইছে ভারতীয় রক্ত। 

এদিকে ২০ বছর বয়সী দ্বিতীয় রানারআপ সুমন রাও হতে চান অভিনেত্রী। ‘মিস ইন্ডিয়া ২০১৯’ হওয়ার পর থেকেই তিনি কয়েক মাস ধরে বেশ কয়েকটি মডেলিংয়ের কাজ নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন। তিনি লিঙ্গভিত্তিক সমতার জন্য নিজের সম্প্রদায় ও বৈশ্বিক প্রেক্ষাপটে কাজ করতে চান।

‘ফেমিনা মিস ইন্ডিয়া ২০১৯’ শিরোপা লাভ করেন সুমন রাও

বিগত ২০ নভেম্বরে লন্ডনে শুরু হওয়া মিস ওয়ার্ল্ড ২০১৯ প্রতিযোগিতায় সামিল হন বিশ্বের ১২০টি দেশের প্রতিযোগীরা। এখান থেকে চূড়ান্ত পর্বের জন্য ১০ জন প্রতিযোগী নির্বাচিত হন। বাংলাদেশের প্রতিযোগী ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ রাফিয়া নানজিবা তোরসা সেরা চল্লিশেও জায়গা করে নিতে পারেননি।