• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী

ময়মনসিংহে ৪ জেএমবি সদস্য আটক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২০  

ময়মনসিংহের ফুলবাড়িয়া থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির চার সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে উগ্রবাদী বই, লিফলেট, ল্যাপটপ ও মোবাইল উদ্ধার করা হয়েছে।

আটকরা হলেন- জাকির হোসেন, আক্কাস আলী, মো. হারুন, ওসমান গনি মল্লিক। তাদের সবার বাড়ি ফুলবাড়িয়া উপজেলার বিভিন্ন স্থানে। শনিবার মধ্যরাতে ফুলবাড়িয়ার জোরবাড়িয়া গ্রাম থেকে তাদের আটক করা হয়।

রোববার বিকেলে র‌্যাব-১৪ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, র‍্যাব-১৪ জানতে পারে, জোরবাড়িয়া গ্রামের মো. আবুল হোসেন বুলবুলের বাড়িতে জেএমবির কয়েকজন সদস্য নাশকতার পরিকল্পনা করছে- এমন তথ্যের ভিত্তিতে শনিবার রাত ২টার দিকে র‍্যাব-১৪ এর কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল এফতেখার উদ্দিনের নির্দেশে একটি দল ওই এলাকায় অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর সময় চারজনকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানিয়েছে, কারাবন্দি জেএমবি সদস্যদের মুক্ত করে দেশের বিভিন্ন অঞ্চলে নতুনভাবে নাশকতার পরিকল্পনা করছিল তারা। সংগঠনে তাদের কাজ ছিল- গোপন বৈঠকের মাধ্যমে জেএমবির সদস্যদের সক্রিয় রাখা, চাঁদা তুলে সংগঠনের তহবিল গঠন করা।

আটক চারজনের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।