• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী

কেউ আইনের ঊর্ধ্বে নয়: প্রধান বিচারপতি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২০  

কেউ আইনের ঊর্ধ্বে নয় বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। বুধবার (২২ জানুয়ারি) আইন পেশায় ৫০ বছর পূর্ণ হওয়া সুপ্রিম কোর্টের সিনিয়র ১৭ আইনজীবীকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

সৈয়দ মাহমুদ হোসেন বলেন, প্রত্যেক নাগরিকের ন্যায়বিচার পাওয়ার অধিকার রয়েছে। সংবিধান অনুযায়ী, মৌলিক অধিকার ও স্বাধীনতা নিশ্চিত থাকবে। আইনের শাসন, ন্যায়বিচার, মৌলিক মানবাধিকার, রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক সাম্য নিশ্চিত করতে আপনাদের ভূমিকা ছিল অবিচল।

অনুষ্ঠানে ১৭ আইনজীবীকে ক্রেস্ট দেয়া হয়। এদের মধ্যে কোনো কোনো আইনজীবী অসুস্থতার জন্য উপস্থিত হতে না পারায় তাদের সন্তানরা ক্রেস্ট গ্রহণ করেন।

সংবর্ধনা পাওয়া আইনজীবীরা হলেন- ব্যারিস্টার শফিক আহমেদ, অ্যাডভোকেট আবদুর রেজাক খান, অ্যাডভোকেট ফরিদ উদ্দিন আহমেদ, ব্যারিস্টার শাহেদ আলম, অ্যাডভোকেট এস. এ. রহিম, অ্যাডভোকেট মো. শহীদুল হক, অ্যাডভোকেট এনায়েত হুসেইন খান, ব্যারিস্টার মুহম্মদ জমির উদ্দিন সরকার, অ্যাডভোকেট মুহাম্মদ ইউসুফ হোসেন হুমায়ুন, অ্যাডভোকেট মো. আবদুল ওয়াদুদ, অ্যাডভোকেট লুৎফে হাবিব খান, অ্যাডভোকেট রেজা আলী, অ্যাডভোকেট সাদেক আলী, অ্যাডভোকেট এ.বি.এম. রফিক উল্লাহ, অ্যাডভোকেট এ.কে. মজিবর রহমান, সিনিয়র অ্যাডভোকেট ব্যারিস্টার রাবিয়া ভূইয়া এবং সিনিয়র অ্যাডভোকেট হাবিবুল ইসলাম ভূঁইয়া।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তাদের ৫০ বছরের আইন পেশার প্রশংসা করে বলেন, বিচার বিভাগও তাদের কাছে ঋণী। বিচার বিভাগের পক্ষ থেকে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ন্যায়বিচার প্রতিষ্ঠায় আপনাদের ভূমিকা প্রশংসার দাবিদার।

তিনি বলেন, আইন পেশা একটি অনিশ্চিত পেশা হলেও আপনাদের সততা, যোগ্যতা ও মেধার কারণে আজ আপনারা এই অঙ্গনে প্রতিষ্ঠিত। আপনারা আইন পেশাকে করেছেন সম্মানিত। আপনাদের সাফল্য এই পেশার নতুন প্রজন্মের সামনে অনুপ্রেরণা হয়ে থাকবে। আপনাদের পেশাগত সততা অনুসরণ করবেন নবীন আইনজীবীরা।