• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী

অভিযান অব্যাহত থাকবে: কৃষিমন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০১৯  

আইনশৃঙ্খলা বাহিনীর চলমান অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, অপরাধী যে পর্যায়েরই হোক না কেন, কেউই ছাড় পাবে না। 

রোববার সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ে লেবাননের প্রধানমন্ত্রীর পরিকল্পনা ও বিনিয়োগ উপদেষ্টা ড. হাসান আল আলীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।  

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর। সমাজের সব স্তরের অনাচার দূর করে একটি শান্তিময় সমাজ বিনির্মাণ করাই তার লক্ষ্য।

এদিকে লেবাননের প্রধানমন্ত্রীর পরিকল্পনা ও বিনিয়োগ উপদেষ্টা ড. হাসান আল আলীর সঙ্গে বৈঠকে তিনি বলেন, বাংলাদেশের কৃষির সাফল্য বিশ্ব স্বীকৃত। আমরা শুধু খাদ্যে স্বয়ংসম্পূর্ণ না, খাদ্য উদ্বৃত্তও থাকে।

মন্ত্রী বলেন, আমাদের চাহিদার চেয়ে বেশি উৎপন্ন হওয়ায় আলু ও টমেটোর সঠিক মূল্য থেকে কৃষক বঞ্চিত। তাই খাদ্য প্রক্রিয়াজাত ও রফতানিতে সাহযোগিতা প্রয়োজন। 

তিনি আরো বলেন, আমরা সামনের দিনগুলোতে একসঙ্গে কাজ করতে চাই। বাংলাদেশ থেকে লেবাননের চাহিদা অনুযায়ী যে কোনো পণ্য রফতানি করা হবে।
 
বৈঠকে লেবাননের প্রধানমন্ত্রীর পরিকল্পনা ও বিনিয়োগ উপদেষ্টা জানান, লেবানন সরকার তাদের দেশে কাজ করে এমন বিভিন্ন বিদেশি প্রতিষ্ঠানকে বিনিয়োগের জন্য বাংলাদেশে নিয়ে আসতে চায়। এছাড়া বাংলাদেশের কৃষি প্রক্রিয়াজাত ও রফতানিতে বিনিয়োগ করতে চায় লেবানন।