• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

টস হেরে ব্যাটিং এ বাংলাদেশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

নিজেদের তৃতীয় ম্যাচে আজ জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছে টাইগাররা। আজকের ম্যাচে জিম্বাবুয়েকে হারাতে পারলেই ফাইনালে পৌঁছে যাবে সাকিব বাহিনী। শুরুতে আজকের ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিং করার আমন্ত্রণ জানান জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা।

আজ বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ছয়টায় মাঠে গড়াবে ম্যাচটি। ম্যাচটি সরাসরি দেখা যাবে গাজী টিভিতে।

ডাবল রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজটির এখন পর্যন্ত তিনটি ম্যাচ শেষ হয়েছে। সিরিজটিতে প্রতিটি দলই খেলেছে দুটি করে ম্যাচ। যেখানে দুই জয়ে শীর্ষ অবস্থানে আফগানিস্তান। এক পরাজয় আর এক জয়ে বাংলাদেশের অর্জন ২ পয়েন্ট। আর দুটিতে হেরে জিম্বাবুয়ের অর্জন শূন্য।

জিম্বাবুয়ে আজ হারলে সিরিজ থেকে ছিটকে যাবে। জিতলে আশা টিকে থাকবে। সেক্ষেত্রে আবার আফগানিস্তানের বিপক্ষেও সাকিবদের হারতে হবে। আর আফগানদেরও হারতে হবে জিম্বাবুয়ের বিপক্ষে। সমিকরস সহজ নয়।

এই সিরিজে এখন পর্যন্ত অজয়েও দল রশিদ খানরা। বাংলাদেশকে হারিয়েছে সেই সঙ্গে জিম্বাবুয়েকে হারিয়ে তাদের ফাইনাল নিশ্চিত আগেই। এখন ফাইনালের টিকিট নিশ্চিত করার পালা টাইগারদের।

জিম্বাবুয়ে ও আফগানদের বিপক্ষে সিরিজের শেষ দুই ম্যাচের জন্য নতুন করে একাদশ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগের দুই ম্যাচের স্কোয়াডে থাকা চারজনকে বাদ দেয়া হয়েছে এ ম্যাচে। বাদ পড়েছেন অভিজ্ঞ ওপেনার সৌম্য সরকার। তার জায়গায় এসেছেন শান্ত ও শেখ নাইম।

এছাড়া ফিরেছেন রুবেল ও শফিউল ইসলাম। সেই সঙ্গে শুভ ও মেহেদীকে বাদ দিয়ে দলে নেয়া হয়েছে আমিনুল ইসলাম বিপ্লবকে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ
সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, আফিফ হোসেন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও নাজমুল হোসেন শান্ত।

জিম্বাবুয়ের সম্ভাব্য একাদশ
ব্রেন্ডন টেইলর (উইকেটরক্ষক), হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), রায়ান বার্ল, গ্রেইগ আরভিন, শন উইলিয়ামস, রেগিস চাকাভা, আইনস্লে লভু, টিনোটেন্ডা মুতোম্বোজি, নেদিল মাদজিবা, কাইল জার্ভিস ও টেন্ডাই চাতারা।