• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

শোভন-রাব্বানীর বহিষ্কার ইস্যুতে সরকারকে ন্যায়পরায়ণ বললেন ফখরুল!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৯  

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, চাঁদাবাজির অভিযোগে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে বহিষ্কার করায় প্রমাণ হয় যে, দেশে দুর্নীতি ও চাঁদাবাজির বিরুদ্ধে সরকার যে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে তা অনেকাংশে সফল। সরকারের ভালো দিকের বদনাম করলেও এই ভালো কাজের সুনাম না করে আর থাকা গেলো না।

রোববার (১৫ সেপ্টেম্বর) দলটির চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ছাত্রলীগের শীর্ষ দুইজনের অপসারণ প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ছাত্রলীগের দুই শীর্ষ নেতাকে দুর্নীতির দায়ে তাদের পদ থেকে বহিষ্কার করায় আওয়ামী লীগ সরকার প্রশংসার দাবি রাখে। বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে, যার ফলশ্রুতিতে তিনি নিজ দলের অঙ্গ সংগঠনকেও ছাড় দিচ্ছেন না। তবে সারা দেশে এরকম অনেক দুর্নীতি লক্ষণীয়। এ সবের বিরুদ্ধেও প্রধানমন্ত্রীকে উদ্যোগ গ্রহণ করার আহ্বান জানাচ্ছি।

ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে বহিষ্কার আপনি কিভাবে দেখছেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা প্রমাণ হয়ে গেছে যে, গোলাম রাব্বানী ও শোভন দুর্নীতি করেছে, যার হিসেব অনুযায়ী তারা শাস্তি পেয়েছে। দুঃখের বিষয় বিএনপি শাসনামলে এমন দুর্নীতি অনেকে করলেও তাদের বিরুদ্ধে আমরা কোনো উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করিনি। এটা আমাদের জন্য লজ্জার। আমরা আশা করছি, এমন ব্যবস্থা থেকে শিক্ষা নিয়ে যদি ক্ষমতায় আসতে পারি, তবে আওয়ামী লীগের নীতি অনুসরণ করে দুর্নীতি বন্ধ করতে বদ্ধ পরিকর হবো।