• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

আগৈলঝাড়ায় ভূমি ও গৃহহীনদের মাঝে ৩৫টি ঘর হস্তান্তর

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ আগস্ট ২০২৩  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় চতুর্থ পর্যায়ের আশ্রয়নের ঘর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমি ও গৃহহীন ৩৫টি পরিবারের মাঝে ঘর হাস্তান্তর করেন। উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ বুধবার সকালে উপজেলা সদরে শহীদ সুকান্ত আব্দুল্লাহ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে ঘর হস্তান্তর সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গৌতম বাড়ৈ।

এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা সহকারী কমিশনার ভুমি উম্মে ইমামা বানিন, উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা মোশারফ হোসাইন, বীর মুক্তিযোদ্ধা আবু তাহের, ইউপি চেয়ারম্যান বিপুল দাস ও শফিকুল ইসলাম টিটুসহ প্রমুখ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সুত্রে জানা গেছে, উপজেলার ৫টি ইউনিয়নে ২শত ২২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকায় রয়েছে। মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে প্রথম পর্যায়ে ৩৬টি ঘর বরাদ্দ প্রদান করা হয়। দ্বিতীয় পর্যায়ে ১৫টি, তৃতীয় পর্যায়ে ৯৬টি এবং চতুর্থ পর্যায়ে ৭৫টি ঘর বরাদ্দ দেয়া হয়েছে। এর মধ্যে চতুর্থ ধাপে পাকা বাড়ি নির্মাণ শেষে ৩৫টি ভূমিহীন ও গৃহহীন উপকারভোগীদের মাঝে ঘর আজ বুধবার প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাস্তান্তর করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন জানান, পতিহার মৌজায় অবৈধ ভাবে দখল করা ৫৮শতাংশ জমি উদ্ধার করে সরকারের সেই জমিতে ভূমিহীন ও গৃহহীনদের জন্য পাকা বাড়ি নির্মাণ কাজ করা হয়েছে। মুজিবর্ষে সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২’র আওতায় ৩৫টি ঘরের দলিল ভুমি ও গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে। এইসব ঘরে সকল ধরণের সুযোগ সুবিধা রয়েছে।