• শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৮ সফর ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
`লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে ১২ বছরের শিক্ষার্থীরা টিকার আওতায় আসছে: সংসদে প্রধানমন্ত্রী ২৪ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দিবেন প্রধানমন্ত্রী প্রতিদিন প্রতি মুহূর্তে শোক প্রস্তাব নিতে চাই না: প্রধানমন্ত্রী এই সংসদে একের পর এক সদস্য হারাচ্ছি: প্রধানমন্ত্রী সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার রূপরেখা সাজানোর নির্দেশ শিক্ষা কার্যক্রমকে সময়োপযোগী করা অপরিহার্য: প্রধানমন্ত্রী আগেরবার সব ভালো কাজের জন্য মামলা খেয়েছিলাম: প্রধানমন্ত্রী উৎপাদন খরচ অনেক, বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন: প্রধানমন্ত্রী আমাদের লক্ষ্য প্রতিটি ঘরে আলো জ্বলবে: প্রধানমন্ত্রী স্কুল ড্রেস নিয়ে শিক্ষার্থীদের চাপ না দিতে শিক্ষামন্ত্রীর নির্দেশ ‘মন্ত্রী-এমপির সন্তান পরিচয়ে নয়, সাংগঠনিক মূল্যায়নে মনোনয়ন’ কিছু লোক হাতুড়ি-শাবল দিয়ে আশ্রয়ণের ঘর ভেঙেছে

বানারীপাড়া উপজেলা ও পৌর আওয়ামীলীগের আলোচনা সভা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২২ আগস্ট ২০২১  

২০০৪ সালে ২১আগষ্ট গ্রেনেড হামলায় সাজাপ্রাপ্ত আসামীদের রায় দ্রুত কার্যকর করার দাবি জানিয়ে বরিশালের বানারীপাড়া উপজেলা ও পৌর আওয়ামীলীগের উদ্যেগে আলোচনা সভা ও দোয়া-মিলাদ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা ও পৌর আওয়ামীলীগের উদ্যেগে শনিবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগ সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লার সভাপতিত্বে গ্রেনেড হামলার ১৭তম বর্ষের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বরিশাল-২আসনের এমপি মো.শাহে আলম।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বানারীপাড়া পৌর মেয়র এ্যাড.সুভাষ চন্দ্র শীল, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক এ্যাড.মাওলাদ হোসেন সানা, উপজেলা আওয়ামীলীগ সদস্য ডা.খোরশেদ আলম সেলিম, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা, পৌর আওয়ামীলীগ সভাপতি সুব্রত লাল কুন্ডু, সাধারন সম্পাদক শেখ শহিদুল ইসলাম, উপজেলা যুবলীগের আহবায়ক অধ্যাপক জাকির হোসেন, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মমিনুল ইসলাম মিটু ও পৌর ছাত্রলীগ সাধারন সম্পাদক সজল চৌধুরীসহ প্রমুখ।

পরে গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দোয়া-মিলাদ অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভার প্রধান অতিথি বরিশাল-২আসনের এমপি মো.শাহে আলম সাংবাদিকদের বলেন, ১৯৭১’র মহান মুক্তিযুদ্ধ, ৭৫’র ১৫ আগষ্ট, ও ৩রা নভেম্বর এবং ২০০৪ সালে ২১ আগষ্ট হত্যাকান্ডের যোগসূত্র রয়েছে। পাকিস্তানের প্রেতাত্মা পরাজিত শক্তিরাই সপরিবারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছে। ওই একই অশুভ শক্তি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও হত্যা করতে  বার বার চেষ্টা চালিয়েছে। পিতা জিয়াউর রহমানের পদাঙ্ক অনুসরন করে তারেক রহমানও হত্যার রাজনীতি শুরু করে ছিলেন। দেশ ও জনগনের কল্যানে কাজ করার জন্য মহান আল্লাহর কৃপায় বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা আজও বেঁচে আছেন।