• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

বানারীপাড়ায় প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২০  

বরিশালের বানারীপাড়া উপজেলায় কৃষি পূর্নবাসন ও প্রণোদনা কর্মসূচীর আওতায় প্রান্তিক ও ক্ষুদ্র চাষীদের মাঝে বিনামুল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে আজ সোমবার সকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন চন্দ্র সাহার সভাপতিত্বে প্রান্তিক ও চাষীদের মাঝে রাসায়নিক সার ও বীজ বিতরণ পূর্বক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বরিশাল-২ আসনের এমপি-মো.শাহে আলম।

বিতরণ সভায় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুক, উপজেলা কৃষি কর্মকর্তা মো.অলিউল্লাহ, পৌর মেয়র এ্যাড.সুভাষ চন্দ্র শীল, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা ও পৌর আওয়ামীলীগ সভাপতি সুব্রত লাল কুন্ডুসহপ্রমুখ। পরে উপজেলার ১হাজার ৪শত প্রান্তিক ও ক্ষুদ্র চাষীদের মাঝে সরকারের কৃষি পূর্নবাসন ও প্রণোদনা কর্মসূচীর আওতায় বিনামুল্যে বিভিন্ন ধরণের বীজ ও  রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন চন্দ্র সাহা সাংবাদিকদের বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি ক্ষেত্রকে সর্বাধিক গুরুত্ব দিয়ে চাষীদের জন্য বিনামূল্যে সার ও বীজসহ সকল ধরনের সুবিধা দিচ্ছে। একারনে দেশ আজ কৃষিতে স্বয়ংসম্পূর্ন হচ্ছে। বর্তমানে দেশের কোথাও যেন পতিত জমি না থাকে সে দিকে কৃষি কর্মকর্তাদের নজর দিতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পতিত জমিতে শাক সবজি চাষের জন্য সরকার থেকে প্রান্তিক ও ক্ষুদ্র চাষীদের মাঝে এই সার ও বীজ বিতরণ করছে।