• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

বাবুগঞ্জে ২৫ লাখ ভাটা মাছের রেনু পোনা জব্দ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২৪  

বরিশালের বাবুগঞ্জে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ২৫ লাখ ভাটা মাছের রেনু পোনা জব্দ করা হয়েছে। এই পোনা মাছ পাচারের সাথে জড়িত ৫জনকে আটক করেছে পুলিশ। পরে দুই জনকে ভ্রাম্যমাণ আদালত ১০হাজার টাকা জরিমানাসহ বাকী তিনজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। পরে পোনা মাছগুলো আড়িয়াল খাঁ নদীতে অবমুক্ত করা হয়।

আদালত সূত্রে জানা গেছে, গৌরনদী, বাবুগঞ্জ ও মুলাদীর মধ্যদিয়ে প্রবাহিত আড়িয়াল খাঁ নদীর মোহনা থেকে প্রায় ২৫ লাখ পিচ ভাটা পোনা মাছের রেনু ধরে ১৮ ফেব্রুয়ারী দুপুরে পাচার করছিল সাতক্ষিরা জেলার তালা উপজেলার তেতুলিয়া গ্রামের মো.সিদ্দিক মোল্লা, কাজী কাসেম, মহিফুজুল, শোভন গাজী, ওয়ালিদ হাসান।

গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ১৮ফেব্রুয়ারী বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও সহকারী কমিশনার (ভূমি) সুব্রত বিশ্বাস দাসের আদালত অভিযান চালিয়ে বাবুগঞ্জের আগরপুর স্টীল ব্রিজ সংলগ্ন এলাকা থেকে একটি পিকআপ থেকে ৮টি ড্রাম ভর্তি ভাটা মাছের প্রায় ২৫ লাখ পিচ রেনু-পোনা জব্দ ও পাঁচজনকে আটক করে পুলিশ।

পরে ভ্রাম্যমাণ আদালত গাড়ী চালক মো.সিদ্দিক মোল্লা ও ব্যবসায়ী কাজী কাসেমকে ৫হাজার টাকা করে দুইজনকে ১০ হাজার টাকা জরিমানা করেন। বাকী তিনজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। জব্দকৃত পোনা প্রাকৃতিক জলাশয়ে অবমুক্ত করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত ছিলেন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম, থানার এসআই জহিরুল আলম প্রমুখ।

এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম বলেন, নদী থেকে ভাটা মাছের পোনা ধরে পাচার করার সময় পিকআপসহ ২৫ লাখ পিচ রেনু-পোনা জব্দসহ পাঁচজনকে আটক করে পুলিশ। এর মধ্যে চালকসহ দুইজনকে জরিমানা ও তিনজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। পোনা মাছ নদীতে ছেড়ে দেওয়া হয়েছে।