• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

ভোটার হতে এসে ভারতীয় নাগরিকসহ তিনজন গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২৪  

বরিশালের উজিরপুরে ভোটার হতে এসে ভারতীয় নাগরিক স্বামী, স্ত্রীসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। এঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃতদের ৯ ফেব্রুয়ারী দুপুরে পরে বরিশাল জেল হাজতে প্রেরন করা হয়েছে। উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহিন হাওলাদারের মাধ্যমে জম্ম নিবন্ধন ও নাগরিকত্ব সনদে প্রত্যায়ন নিয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে ভোটার হতে এসেছিলেন তারা।

৮ ফেব্রুয়ারী দুপুরের পরে রিভাইজিং অথোরিটি শুননীতে জেলা নির্বাচন কর্মকর্তা মো.অহেদুজ্জামান উপস্থিত ছিলেন। রিভাইজিং অথোরিটি শুননীর শেষ পর্যায় ভারতীয় নাগরিক সাবিত্রী বড়িয়া(২৯)উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নের ভোটার হতে আসেন। তার সাথে ছিলেন সাতলা ইউনিয়নের দক্ষিন সাতলা গ্রামের ৬নং ওয়ার্ডের মৃত.আ.ছালাম হাওলাদারের ছেলে ভারতীয় নাগরিকের স্বামী পরিচয়দানকারী মো.এবাদুল হাওলাদার(২৭) ও ভাসুর পরিচয়ধারী মো.এনামুল হাওলাদার (৩২)। এসময় ওই তিনজনের কথা ও বাচনভঙ্গি তথ্য প্রদানে অসংগতি হওয়ায় নির্বাচন কর্মকর্তাদের সন্দেহ হয়।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.আব্দুর রশিদ জানান, উপজেলার সাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহিন হাওলাদারের স্বাক্ষরিত অনলাইন জম্মনিবন্ধন ও সাতলা ইউনিয়নের নাগরিক মর্মে একটি প্রত্যায়ন ও একাধিক কাগজপত্র পেয়েছি তবুও বিষয়টি আমাদের সন্দেহ হয় তখন থানা পুলিশকে অবহিত করলে তাৎক্ষনিক পুলিশ এসে তিনজনকে গ্রেফতার করে।
অভিযুক্ত সাবিত্রী বড়িয়া ওরফে হালিমা খানম বলেন, আমি ভারতের উড়িষ্যা থেকে দুইমাস পূর্বে বাংলাদেশে এসেছি। আমার সাথে এবাদুল হাওলাদারের বিবাহ হয়েছে। আমাদের পাঁচ বছরের একটি মেয়ে সন্তান রয়েছে।
এবাদুল হাওলাদার বলেন, আমি কাজের জন্য সাতবছর পূর্বে চোরাই পথে ভারতে গিয়েছিলাম। ওই সময় সাবিত্রী বড়িয়া বর্তমানে হালিমার সাথে আমার পরিচয় হয়। ভারতে থাকাকালীন সময়ে আমাদের বিবাহ হয়েছে। দুইমাস পূর্বে আমার স্ত্রী হালিমা ও সন্তানকে নিয়ে ভারত থেকে চোরাই পথে বাংলাদেশে এসেছি। বাংলাদেশের নাগরিক হওয়ার জন্য চেয়ারম্যানের জম্মনিবন্ধন প্রত্যায়ন ও ভোটারের অঙ্গীকারনামা নিয়ে আবেদন করেছি। এব্যাপারে সাতলা ইউপি চেয়ারম্যান শাহীন হাওলাদার জানান, আমার কাছে আবেদন করেছে আমি আবেদনের ভিত্তিতে জম্মনিবন্ধন প্রত্যায়ন ও ভোটারের অঙ্গীকারনামায় স্বাক্ষর দিয়েছি। সে ভারতের নাগরিক কিনা আমার জানা নেই।