• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

বাবুগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৬০ লক্ষ টাকার জাল জব্দ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০২৪  

বরিশালের বাবুগঞ্জে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৬০ লক্ষ টাকার অবৈধ জাল জব্দ করে পুড়িয়ে ফেলেছে। সব ধরনের পোনা মাছ রক্ষা এবং অবৈধ জাল নির্মূলে এই অভিযান পরিচালনা করা হয়েছে।

উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ৭ ফেব্রুয়ারী দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বাবুগঞ্জ উপজেলার আড়িয়াল খাঁ, সুগন্ধা ও সন্ধ্যা নদীর বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সুব্রত বিশ্বাস দাসের আদালত অভিযান চালিয়ে ৫০টি বেহুন্দী, ৩০টি চট জাল ও প্রায় ৮০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও মাছ ধরার সরঞ্জাম জব্দ করা হয়েছে।

এই অবৈধ জাল ও মাছ ধরার সরঞ্জামের মুল্য প্রায় ৬০ লক্ষ টাকা। পরে জব্দকৃত জাল নদীর পাড়ে বসে পুড়িয়ে ফেলা হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন, বরিশাল জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, বরিশাল বিভাগীয় সহকারী পরিচালক মো.নাসির উদ্দিন, জেলা মৎস্য কর্মকর্তা(ইলিশ) বিমল চন্দ্র দাস, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম, গৌরনদী মৎস্য কর্মকর্তা আবুল বাসার, বরিশাল কোস্ট গার্ডের কন্টিনজেন্ট কমান্ডার মো.বাদল মিয়া, বাবুগঞ্জ থানার এসআই আলী হোসেন ও আসনার ব্যাটালিয়ানের হাবিলদার মো.মোতালেব প্রমুখ।

এসময় বরিশাল জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ বলেন, অবৈধ জালের ব্যাপারে অভিযান চলমান থাকবে। বাবুগঞ্জ উপজেলার বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে প্রায় ৬০লক্ষ টাকার জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়েছে। নদীতে অসাধু কোন জেলে পাওয়া যায়নি। যার কারনে কোন ব্যবস্থা নেওয়া হয়নি। অবৈধ জালের ব্যাপারে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।