• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

ট্রেনে ঈদযাত্রা : প্রতারণার আশ্রয় নিচ্ছে মানুষ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২৪  

ঈদুল ফিতর উপলক্ষ্যে ট্রেনে ঈদযাত্রার শেষ দিন আজ। তাই অন্যদিনের তুলনায় মানুষের চাপও বেশি। তবে যাত্রীর ভিড়ে বিভিন্ন গন্তব্যের মানুষ রেলওয়ের সঙ্গে প্রতারণা করে ট্রেনে চড়ছেন বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে দেশের প্রধান জংশন ঢাকা রেলওয়ে স্টেশন ঘুরে প্রতারণার অভিযোগ পাওয়া গেছে।

এবারও টিকিটবিহীন মানুষের প্ল্যাটফর্মে প্রবেশ ঠেকাতে তিনটি চেকিং ব্যবস্থা নিয়েছিল ঢাকা রেলওয়ে স্টেশন। তিনটি চেকপোস্টেই রেলওয়ে কর্মকর্তারা সজাগ দৃষ্টি রাখছেন। এর মধ্যেও কয়েকজন প্রতারণার আশ্রয় নিয়েছেন। তারা অতীতের টিকিট নিয়ে প্ল্যাটফর্মে প্রবেশ করছেন। এমন যাত্রীর সংখ্যা প্রতি মিনিটে অন্তত দুই জন বলে জানিয়েছেন রেলওয়ে সংশ্লিষ্টরা।

অবশ্য ধরা পড়লেই রেলওয়ে কর্মকর্তারা এমন যাত্রীকে আবার প্ল্যাটফর্মের বাইরে বের করে দিচ্ছেন কিংবা জরিমানা আদায় করছেন।

জয়পুরহাট রেলওয়ে স্টেশনে যাবেন কালাম (ছদ্মনাম)। তিনি গত ২৬ ফেব্রুয়ারি জয়পুরহাট-ঢাকা রুটের একটি স্ট্যান্ডিং টিকিট নিয়ে স্টেশনে প্রবেশ করছিলেন। তার টিকিটের রং ভিন্ন হওয়ায় হঠাৎই বিষয়টি নজরে আসে রেলওয়ে পুলিশের গোয়েন্দা বাহিনীর। পরে তাকে প্ল্যাটফর্ম এলাকা থেকে বের করে দেওয়া হয়।

ওই আসনবিহীন টিকিটে দেখা যায়, টিকিটটি জয়পুরহাট স্টেশন থেকে ২৬ ফেব্রুয়ারি রাত ৯টা ৪ মিনিটে কেনা হয়েছিল। ওইদিনের জয়পুরহাট থেকে ঢাকাগামী চিলাহাটি এক্সপ্রেস ট্রেনের জন্য টিকিটটি প্রযোজ্য ছিল।

কালাম বলেন, অনলাইনে টিকিট কিনতে পারিনি। তাই এই টিকিট নিয়ে স্টেশনে এসেছি। ট্রেনেই কম খরচে জয়পুরহাটে যাওয়া যায়।

রংপুর যেতে সজীব নামের একজন একটি পুরোনো টিকিট নিয়ে প্ল্যাটফর্মে প্রবেশ করার চেষ্টা করেন। টিটিইরা তার টিকিটটি দেখতে গেলে দেখা যায় এটি ১৬ মার্চের টিকিট। পরে তার কাছ থেকে জরিমানাসহ ৫০৫ টাকা ভাড়া আদায় করে প্ল্যাটফর্মে ঢুকতে দেওয়া হয়েছে।

এভাবে অসংখ্য যাত্রী তিন স্তরের চেকিং পার হয়ে প্ল্যাটফর্মে প্রবেশ করছেন বলে রেলওয়ে কর্মকর্তারা জানিয়েছেন। টিকিটবিহীন মানুষদের প্ল্যাটফর্মে প্রবেশ ঠেকাতে তারা সর্বোচ্চ চেষ্টা করছেন বলেও জানিয়েছেন।