• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

ডাব চুরি করতে রাজি না হওয়ায় কিশোরগ্যাংয়ের মারধরে আহত ১০

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ মার্চ ২০২৪  

লক্ষ্মীপুরের রামগঞ্জে ডাব চুরি করতে রাজি না হওয়ায় কিশোরগ্যাংয়ের মারধরে ১০ জন আহত হয়েছেন। মঙ্গলবার (১৯ মার্চ) সন্ধ্যায় উপজেলার দরবেশপুর ইউনিয়নের আলিপুর বাজারে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- একই গ্রামের বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম, তার ছেলে আলালড উদ্দিন, মমিনুল হক, মামুন হোসেন, তাদের ব্যক্তিগত চালক ইয়াসিন আরাফাত, তুহিন ও সুজন আরাফাতসহ ১০ জন।

স্থানীয় সূত্রে জানা যায়, আলিপুর গ্রামের কিশোরগ্যাংয়ের সদস্য পাবেল, হোসেন, রিমন ও শাহাদাত একই গ্রামের তুহিন ও সুজন আরাফাতকে ডাব চুরি করতে বলেন। তারা ডাব পাড়তে অস্বীকৃতি জানালে পাবেল ও রিমন মিলে তাদের মারধর করেন।

পরে তুহিন ও আরাফাত বাড়িতে গিয়ে বিষয়টি জানালে তার দাদা মুক্তিযোদ্ধা আবুল কাশেম এসে বিকেলে অভিযুক্তদের জিজ্ঞেস করলে উভয়ের মধ্যে বাকবিতণ্ডা হয়।

পরে ইফতারের পর পাবেল ও রিমনের নেতৃত্বে ২০/ ২৫ জনের কিশোর গ্যাংয়ের দল মুক্তিযোদ্ধার বাড়িতে এসে এলোপাতাড়ি হামলা চালায়। এতে বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেমসহ অন্তত ১০ জন আহত হন। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

এ ঘটনায় অভিযুক্তরা হলেন, আলিপুর গ্রামের বকসী পাটোয়ারী বাড়ির ফয়েজের ছেলে পাবেল (১৮) ও একই এলাকার বড় বাড়ির সেলিমের ছেলে হোসেন (১৯), বাবুর ছেলে রিমন (২০) ও লেদু মিয়ার ছেলে শাহাদাত (১৯)।

স্থানীয় ব্যবসায়ী মনির হোসেন জানান, পাবেল, রিমন ও শাহাদাত মিলে প্রায় সময় অন্যের গাছের ডাব, সুপারি চুরি করতো। আজকেও তারা কয়েকজন ডাব চুরির ঘটনায় সংঘবদ্ধভাবে হামলা চালিয়েছে। এ ছাড়া তারা এলাকায় বিভিন্ন অপকর্ম করে আসছে। তাদের নিয়ে এলাকায় কয়েকবার সালিশও হয়েছে।

আহত বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম জানান, আমার নাতিদের মারধরের ঘটনায় আমি জিজ্ঞেস করতে গেলাম। পোলাপানরা আমার কথার কোনো মূল্য না দিয়ে উল্টো বিতর্কে জড়িয়ে পড়ে। পরে তারা ২০-২৫ জন মিলে ইফতারের পর আমার পুরো পরিবার ও বাজারের কয়েকজনের ওপর হামলা চালায়। আমরা এই ঘটনার সুষ্ঠু বিচার চাই।

এ বিষয়ে রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সোলাইমান জানান, এ ঘটনায় আহত মুক্তিযোদ্ধার বড় ছেলে মমিনুল হক বাদী হয়ে রাতে ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৭-৮ জনের নামে থানায় মামলা করেছেন। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে পুলিশি অভিযান চলছে। অভিযুক্তদের আইনের আওতায় আনা হবে বলে জানান ওসি।