• সোমবার   ২৭ জুন ২০২২ ||

  • আষাঢ় ১৩ ১৪২৯

  • || ২৬ জ্বিলকদ ১৪৪৩

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বপ্নজয়ের পর অপার সম্ভাবনার হাতছানি পদ্মা সেতু: প্রধানমন্ত্রীকে এশিয়ার পাঁচ দেশের অভিনন্দন ক্ষুদ্র-মাঝারি শিল্পের সুষ্ঠু বিকাশে কাজ করছে সরকার পদ্মা সেতুর সফলতায় প্রধানমন্ত্রীকে কুয়েতের রাষ্ট্রদূতের অভিনন্দন নতুন প্রজন্মকে প্রস্তত হতে বললেন প্রধানমন্ত্রী আমরা বিজয়ী জাতি, মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে লড়াইয়ে পরিবারের ভূমিকা গুরুত্বপূর্ণ: রাষ্ট্রপতি মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী দক্ষিণাঞ্চলের উন্নতির জন্য নিজের জীবন দেয়ার ওয়াদা- প্রধানমন্ত্রী পদ্মা সেতুর ওপর হাজারো মানুষের ঢল ‘আছে শুধু ভালোবাসা, দিয়ে গেলাম তাই’ শিবচরের সমাবেশে প্রধানমন্ত্রী অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ: পদ্মা সেতুর শুভ উদ্বোধন কংক্রিটের অবকাঠামো নয়, পদ্মা সেতু আমাদের অহংকার: প্রধানমন্ত্রী এ সেতু স্পর্ধিত বাংলাদেশের প্রতিচ্ছবি: প্রধানমন্ত্রী ৪২টি পিলার বাংলাদেশের আত্মমর্যাদার ভিত: প্রধানমন্ত্রী ‘সর্বনাশা’ থেকে ‘সর্বআশা’ পদ্মা পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শুরু পদ্মার বুক চিরে বাংলাদেশের ‘সাহস’ পদ্মা সেতুর উদ্বোধন দেশের জন্য গৌরবোজ্জ্বল ও ঐতিহাসিক দিন

বন্যায় বেশি পশু মারা যায়নি: প্রাণিসম্পদ মন্ত্রী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, সুনামগঞ্জে বন্যায় বেশি পশু মারা যায়নি। পশু সংকট সেখানে হবে না। বন্যা কবলিত এলাকায় আগাম বার্তা দেওয়ার কারণে প্রাণীদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়। যারা ওখানে আটকা পড়েছিল তাদের নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর খামার বাড়ি প্রাণিসম্পদ অধিদপ্তরে 'ঈদ-উল-আযহা উপলক্ষে কোরবানির পশুর চাহিদা নিরুপন, সরবরাহ এবং দেশের প্রত্যন্ত অঞ্চলে কোরবানির পশুর অবাধ চলাচল/পরিবহন নিশ্চিত কল্পে' শীর্ষক আয়োজিত এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, মৃত পশু ভেসে যাচ্ছে বন্যা কবলিত এলাকায়, এমন কোনো ছবি নাই। এবারের কোরবানির প্রস্তুতিতে যথেষ্ট পশু আছে। প্রয়োজন হলে সেখানে পশু সরবরাহ করব।

এর আগে সভায় সিলেট-সুনামগঞ্জ বন্যা কবলিত এলাকার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, সাম্প্রতিক সময়ে সিলেট-সুনামগঞ্জ বন্যা জলোচ্ছ্বাসের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে। এসব এলাকায় বন্যার পানি কমতে শুরু করেছে। ঈদের আগে এসব এলাকার পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে। বন্যা কবলিত এলাকায় কিছু পশু ক্ষতিগ্রস্ত হয়েছে। ব্যাপক আকারে হয়নি। প্রাণিসম্পদ অধিদপ্তর থেকে আমরা সেখানে পশুর জন্য খাবার সরবরাহ করেছি। যারা সেখানে ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের কিভাবে সাহায্য করা যায় তার জন্য আমরা চিন্তা ভাবনা করছি।

তিনি আরও বলেন, কোরবানির সময় ওই অঞ্চলে (সিলেট- সুনামগঞ্জ) যাতে বাইরে থেকে পশু যেতে পারে সেজন্য আমাদের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা অব্যাহত রাখবো।