• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

সেবা সপ্তাহে প্রতি ট্রাকে বাড়তি ২০০ লিটার তেল বিক্রি করছে টিসিবি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ মে ২০২১  

রোজা ও ঈদকে কেন্দ্র করে বিশেষ সেবা সপ্তাহে প্রতিটি ট্রাকে ২০০ লিটার করে বাড়তি ভোজ্যতেল বিক্রি করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

পবিত্র রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে গত ৩০ এপ্রিল থেকে ৬ মে পর্যন্ত বিশেষ সেবা সপ্তাহের সময় নির্ধারণ করা হয়। তবে বিশেষ বিবেচনায় এর সময়সীমা ৯ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশনা অনুযাযী বাণিজ্য মন্ত্রণালয় ও অধীনস্থ দফতরসমূহে ‘বিশেষ সেবা সপ্তাহ’ পালনের ঘোষণা দেয়া হয়। এ সময়ে অত্যাবশ্যকীয় পণ্যের সরবরাহ স্বাভাবিক রাখার স্বার্থে বাজার মনিটরিং কার্য্ক্রম জোরদার করা হয়। 

টিসিবির মুখপাত্র মো. হুমায়ুন কবির বলেন, আমরা বিশেষ সেবা সপ্তাহের কার্যক্রম ৯ মে পর্যন্ত বৃদ্ধি করেছি। সেবা সপ্তাহ উপলক্ষে আমরা প্রতিটি গাড়িতে ২০০ লিটার করে তেল বাড়িয়ে দিয়েছি। আগে ট্রাক প্রতি ১ হাজার ২০০ লিটার করে বিক্রি হতো, সেটা ১ হাজার ৪০০ লিটার করে দিয়েছি। 

তিনি আরো বলেন, ঢাকায় আগে ১০০টি ট্রাকে টিসিবির পণ্য বিক্রি হতো, সেটি বাড়িয়ে ১২০টি করা হয়েছে। সারাদেশে ৫২০টি ট্রাকে এই সময়ে টিসিবির পণ্য বিক্রি করা হয়েছে। সবগুলোতেই ২০০ লিটার করে বাড়তি তেল বিক্রি হয়েছে। যেহেতু তেলের চাহিদা বেশি তাই তেলের পরিমাণ বাড়িয়েছি, অন্যান্য পণ্য আগের মতোই রেখেছি। বর্তমানে আমরা ১০০ টাকায় লিটারপ্রতি তেল বিক্রি করছি।