• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

সহযোগীসহ আন্তজেলা ডাকাত সরদার লিটন গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৯  

দুটি ট্রলার চুরি করে পালাতে গিয়ে পুলিশের হাতে গ্রেফতার হয়েছে আন্তজেলা ডাকাত সদলের সরদার ও অস্ত্রসহ ৯টি ডাকাতি মামলার আসামি লিটন মাতুব্বর এবং তার সহযোগী।

রোববার (১৫ ডিসেম্বর) সকাল পৌনে ১১টার দিকে বাবুগঞ্জ থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. মিজানুর রহমানের নেতৃত্বে পুলিশের টিম সুগন্ধা নদীর একটি চর থেকে তাদের গ্রেফতার করেন। তবে এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে ডাকাত দলের অপর দুই সদস্য।

গ্রেফতারকৃত আন্তজেলা ডাকাত দলের সরদার লিটন মাতুব্বর মেহেন্দিগঞ্জ উপজেলার কাজীরহাট থানাধীন ভাষানচর দফাদারহাট এলাকার বাসিন্দা শাহাজাহান মাতুব্বরের ছেলে। তার সহযোগী মাসুদ প্যাদা একই উপজেলার দরিরচর খাজুরিয়া এলাকার বাসিন্দা পান্না মিয়া প্যাদার ছেলে।

বাবুগঞ্জ থানার অফিসার ইন-চার্জ (ওসি) মিজানুর রহমান জানান, ‘আন্তজেলা ডাকাত দলের সরদার লিটন মাতুব্বর ও তার অপর তিন সহযোগী শনিবার রাতে হিজলা উপজেলার হরিনাথপুর সৌলা পুরাতন লঞ্চঘাট হতে দুটি ট্রলার চুরি করে পালাচ্ছিলো। বিষয়টি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে বাবুগঞ্জ উপজেলাধীন মীরগঞ্জ খেয়াঘট সংলগ্ন নদীতে তল্লাশী চৌকী স্থাপন করা হয়।

এসময় ডাকাত সদস্যরা পালাবার সময় ধাওয়া করে সুগন্ধা নদীর দক্ষিণ পাড়ে দক্ষিণ ভুতেরদিয়া নদীর চর থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৪০ ফুট লম্বা স্টিল বডি এবং ৩৩ ফুটের কাঠবডি ইঞ্জিন চালিত দুটি ট্রলার উদ্ধার করা হয়েছে।

ওসি মিজানুর রহমান বলেন, ‘আন্তজেলা ডাকাত সরদার লিটন মাতুব্বর ১টি অস্ত্র এবং ৮টি ডাকাতি মামলার পলাতক আসামি। মহানগরীর কোতয়ালী মডেল থানা, এয়ারপোর্ট থানা, কাউনিয়া থানা, কাজীরহাট এবং মেহেন্দিগঞ্জ থানায় ওই ৯টি মামলা রুজু হয়েছে।

দীর্ঘ দিন ধরেই ডাকাত সরদার লিটন পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়াচ্ছিলো। পাশাপাশি সাধারণ খেটে খাওয়া মানুষের ট্রলার চুরি করে তা ব্যবহার করেই বিভিন্ন এলাকায় ডাকাতি সংঘটিত করে আসছিলো। তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।