• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

শবে বরাত ও নববর্ষ ঘরে বসে পালনে ফের আহ্বান প্রধানমন্ত্রীর

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ এপ্রিল ২০২০  

করোনাভাইরাস সংক্রমণের বিস্তার রোধে আসছে শবে বরাত ও বাংলা নববর্ষের যাবতীয় আয়োজন ঘরে থেকেই পালন করতে আবারও আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি সবাইকে বাংলা নববর্ষের আগাম শুভেচ্ছাও জানিয়েছেন সবাইকে।

রোববার (৫ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান। দেশের অর্থনীতিতে করোনাভাইরাসের প্রভাব এবং তা মোকাবিলায় আর্থিক প্যাকেজ ঘোষণাসহ সরকারের গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরতে এই সংবাদ সম্মেলন আয়োজন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর আশাবাদ জানান, সরকারের গৃহীত পদক্ষেপগুলোর কারণে দেশের অর্থনীতিতে করোনাভাইরাসের প্রভাব মোকাবিলা করা সম্ভব হবে। একইসঙ্গে দেশের মানুষ স্বাস্থ্যবিধিসহ সামাজিক দূরত্ব মেনে চলছে করোনাভাইরাসের সংক্রমণের ব্যাপক বিস্তারও রোধ করা সম্ভব হবে।

সামনেই শবে বরাতের আয়োজন রয়েছে। এ প্রসঙ্গে দৃষ্টি আকর্ষণ করে প্রধানমন্ত্রী বলেন, সামনে শবে বরাত রয়েছে। এই শবে বরাতেও আপনারা ঘরে বসে দোয়া করুন, যেন মহান আল্লাহ তায়ালা আমাদের বরাত ভালো রাখেনে। আপনারা দোয়া করুন যেন এই মহামারি থেকে বাংলাদেশের জনগণসহ গোটা বিশ্ববাসী মুক্তি পায়।

এর আগে বাংলা নববর্ষের প্রসঙ্গেও কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমরা প্রতিবছর মহা উৎসবে বাংলা নববর্ষ পালন করি। কিন্তু এ বছর সেটি করা যাবে না। ঘরে বসে নববর্ষ পালন করুন, ডিজিটাল মাধ্যমে নববর্ষ পালন করুন। মিডিয়াসহ সোস্যাল মিডিয়া যেগুলো আছে, সেগুলোর মাধ্যমে নববর্ষ উদযাপন করতে পারেন আপনারা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি চাই না সাংবাদিকরা ঘোরাঘুরি করে করোনাভাইরাসে সংক্রমিত হোক।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাসের কারণে ভিন্ন প্রেক্ষাপটে সংবাদ সম্মেলন শুরু হয়েছে। সংবাদ সম্মেলনে সাংবাদিকরা থাকেন। এবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংবাদ সম্মেলন হচ্ছে। কারণ আমি চাই না সাংবাদিকরা ঘোরাঘুরি করে সংক্রমিত হোক।

এর আগে গত ৩১ মার্চ জেলা প্রশাসকদের সঙ্গে আয়োজিত ভিডিও কনফারেন্স থেকেও প্রধানমন্ত্রী ঘরে বসে নববর্ষ পালনের আহ্বান জানিয়েছিলেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, জাতির জনকের ডাকে ৯ মাস যুদ্ধ করে যে জাতি দেশ স্বাধীন করেছে, বঙ্গবন্ধু বলে গেছেন, সেই জাতিকে কেউ দাবায়ে রাখতে পারবে না। আমরাও জাতির পিতার অমর বাণী বুকে ধারণ করে এগিয়ে যাব, এটাই আমাদের লক্ষ। আমাদের বাংলাদেশের মানুষকে এবং বিশ্ববাসীকে আল্লাহ তায়ালা করোনাভাইরাস থেকে রক্ষা করুক, এটাই আমরা চাই।