• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

রংপুরকে হারালো চট্টগ্রাম

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

বঙ্গবন্ধু বিপিএলে জয়ে ফিরলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আজ (শনিবার) দিনের প্রথম খেলায় তারা ৬ উইকেটে হারিয়েছে রংপুর রেঞ্জার্সকে।

আগের ম্যাচে খুলনা টাইগার্সের কাছে হেরেছিল চট্টগ্রাম। যদিও ঘুরে দাঁড়াতে সময় লাগেনি মাহমুদউল্লাহদের। চ্যাডউইক ওয়ালটনের হাফসেঞ্চুরিতে পেয়েছে সহজ জয়। মোহাম্মদ নাঈমের ঝড়ো ৭৮ রানে নির্ধারিত ২০ ওভারে রংপুর ৮ উইকেট হারিয়ে স্কোরে জমা করে ১৫৭ রান। এই লক্ষ্য ৪ উইকেট হারিয়ে ১০ বল আগেই টপকে যায় চট্টগ্রাম।

টস হেরে ব্যাটিং নামা রংপুরের ব্যাটসম্যানদের ব্যর্থতার মাঝে আলো ছড়িয়েছেন নাঈম। তরুণ এই ওপেনার ৫৪ বলে ৬ বাউন্ডারি ও ৩ ছক্কায় খেলেন ৭৮ রানের ইনিংস। দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান আসে অধিনায়ক মোহাম্মদ নবীর ব্যাট থেকে। শেষ দিকে তাসকিন আহমেদ ৪ বলে অপরাজিত থাকেন ১১ রানে।

চট্টগ্রামের সবচেয়ে সফল বোলার কেসরিক উইলিয়ামস। ৪ ওভারে ৩৫ রান দিয়ে ক্যারিবিয়ান পেসারের শিকার ২ উইকেট। আর একটি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান রানা, রুবেল হোসেন, রায়ান বার্ল ও মাহমুদউল্লাহ।

১৫৮ রানের লক্ষ্যে চট্টগ্রামকে উদ্বোধনী জুটিতে দারুণ শুরু এনে দেন ওয়ালটন ও অভিষ্কা ফার্নান্ডো। তারা যোগ করেন ৬৮ রান। ফার্নান্ডো ২৩ বলে ৩৭ রানে আউট হলেও হাফসেঞ্চুরি পূরণ করেন ওয়ালটন। ৩৪ বলে ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায় তিনি খেলেন ৫০ রানের ইনিংস।

তাদের গড়ে দেওয়া ভিতের ওপর দাঁড়িয়ে চট্টগ্রামের জয় নিশ্চিত করেন ইমরুল কায়েস (৪৪*) ও বার্ল (১*)। মাহমুদউল্লাহ করেন ১৫ রান, আর নাসির হোসেনের ব্যাট থেকে আসে ৩ রান।

লুইস গ্রেগরি ৪ ওভারে ২৭ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট। আর একটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ নবী ও টম অ্যাবেল।