• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

যে কারণে মির্জা ফখরুলের বাসায় ডিম ছোঁড়ার অনুমতি দেন তারেক রহমান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ অক্টোবর ২০২০  

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উস্কানিতেই ১০ অক্টোবর বিকেলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরার বাসার সামনে শতাধিক নেতাকর্মী জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করার পর ডিম ও পাথর ছুঁড়েছে বলে জানা যায়।

বিএনপির একটি সূত্র বলছে, ঢাকা-১৮ আসনের জন্য তারেক রহমানের প্রিয় পাত্র ছিলো স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক মিজানুর রহমান মিজান। কিন্তু মির্জা ফখরুল তারেক রহমানের পছন্দকে মূল্যায়ন না করে ২০ লাখ টাকার বিনিময়ে যুবদল নেতা এসএম জাহাঙ্গীরকে ঢাকা-১৮ আসনের জন্য দলীয় মনোনয়ন দেয়ায়, রাগে ক্ষোভে মির্জা ফখরুলের বাসায় ডিম ছোড়ার অনুমতি দেন তারেক রহমান। পরে মিজানুর রহমানের সমর্থকরা ডিম ও পাথর মেরে মির্জা ফখরুলের বাসার সামনে বিক্ষোভ প্রদর্শন করে ।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এটি একটি বিক্ষিপ্ত ঘটনা। মনোনয়ন না পেয়ে বিএনপির একটি পক্ষ এমন বিক্ষোভ করেছেন। এর বেশি কিছু নয়। তবে যতোটুকু শুনেছি মির্জা ফখরুল ২০ লাখ টাকার বিনিময়ে মনোনয়ন বিক্রি করে দিয়েছেন। এটি নিতান্তই দুঃখজনক বিষয়। আমি মনে করি, এ বিষয়ে সুষ্ঠু তদন্ত হওয়া প্রয়োজন।

বিষয়টি ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ঢাকা ১৮ আসনে জাহাঙ্গীরকে মনোনয়ন দেবার প্রসঙ্গে আমরা কিছুই জানতাম না। মির্জা ফখরুল স্বেচ্ছায় জাহাঙ্গীরকে মনোনয়ন দিয়েছেন। এটি মেনে নেয়া যায় না। এ বিষয়ে আমার তারেক রহমানের সঙ্গে কথা হয়েছে। তিনি এর উপযুক্ত বিচার করবেন বলে আশা করছি।