• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

মাস্ক না পরায় বরিশালে ৩০ ব্যক্তি ও এক প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ মার্চ ২০২১  

করোনা সংক্রামণ প্রতিরোধে জনগণকে মাস্ক পরতে বাধ্য করতে বরিশালে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। এ সময় ৩০ ব্যক্তি এবং একটি প্রতিষ্ঠান থেকে ৫ হাজার ৭শ’ টাকা জরিমানা করা হয়। 

পৃথক ভ্রাম্যমাণ আদালত নগরীর বিভিন্ন এলাকার জনগণকে মাস্ক পরতে উদ্বুদ্ধ করেন এবং বিনামূল্যে মাস্ক বিতরণ করেন। 

সম্প্রতি সময়ে করোনা সংক্রামণের হার বেড়ে যাওয়ায় উদ্বিগ্ন সরকার। এ কারণে জনগণকে মাস্ক পরতে বাধ্য করতে বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত বরিশাল নগরীতে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসন। 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজার নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত নগরীর সদর রোড, কাকলীর মোড়, হেমায়েত উদ্দিন রোড এবং পোর্ট রোড এলাকায় অভিযান চালায়। এ সময় মাস্কবিহীন লোকজন থাকায় একটি প্রতিষ্ঠান ও মাস্কবিহীন ২২ জন ব্যক্তিকে ৩ হাজার ৮শ’ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। 

অপরদিকে জেলা প্রশাসনের অপর নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত হোসেনের নেতৃত্বে আরেকটি ভ্রাম্যমাণ আদালত নগরীর রূপাতলী বাস টার্মিনাল ও নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় অভিযান চালায়। এ সময় মাস্কবিহীন ৮জন ব্যক্তিকে ১ হাজার ৯শ’ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। 

পৃথক ভ্রাম্যমাণ আদালত চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটদ্বয় মাস্ক না পরার কূফল সম্পর্কে জনগণকে অবহিত করে করোনা সংক্রমণরোধে মাস্ক পরতে উদ্বুদ্ধ করেন এবং বিনামূল্যে জনগণের মাঝে মাস্ক বিতরণ করেন।

জনস্বার্থে এই অভিযান চলবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা এবং আরাফাত হোসেন।