• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সভা ৭ মার্চের ভাষণ মানুষকে উদ্বুদ্ধই করেনি, স্বাধীনতাও এনে দিয়েছে পাঁচ নারীকে জয়িতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী দেশের সার্বিক উন্নয়নে নারী-পুরুষের সমান অংশগ্রহণ প্রয়োজন

বানারীপাড়ায় বাড়ি গিয়ে চাল ডাল বিতরণ করছেন ইউএনও

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩১ মার্চ ২০২০  

বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি
বানারীপাড়ায় করোনা ভাইরাস প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী অসোহায় মানুষের বাড়িতে গিয়ে চাল বিতরণ করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ। তিনি সোমবার ভরদুপুরে প্রচন্ড রোধের মধ্যে ছাতা নিয়ে বানারীপাড়া সদর ইউনিয়নের কাজলাহার গ্রামে পায়ে হেটে অসোহায় মানুষের বাড়িতে গিয়ে সরকারী বরাদ্ধকৃত ১০ কেজি চাল, ২ কেজি ডাল ও ৫ কেজি আলু পৌছে দেন। এসময় অনেকেই ভয়ে ঘর থেকে বাইরে বেরুতে চাইছিলেন না। উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ তাদের বাড়িতে গিয়ে ১০০ পরিবারের মাঝে উক্ত চাল ডাল ও আলু বিতরণ করেণ।

এ সময় চাল বিতরণ করতে দেখে বেশ কয়েক জন বৃদ্ধ ঘর থেকে বাইরে বের হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদের কাছে চাল ডাল চাইলে তিনি তাদেরকে নিজের মাথার ওপরে ছাতা তুলে ধরে প্রচন্ড খর রোদের তাপ থেকে রক্ষা করার পাশাপাশি একই ভাবে উক্ত ১০ কেজি চাল, ২ কেজি ডাল ও ৫ কেজি আলু বিতরণ করেণ। তার এ চাল ডাল বিতরণ ওই এলাকার মানুষের কাছে মহানুভবতার পরিচয় দিয়েছে বলে স্থানীয় বৃদ্ধ সুশিল রায় সহ একাধিক ব্যাক্তি জানান। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ  জানান, করোনা ভাইরাস প্রতিরোধে এলাকার সকল মানুষ দীঘ দিন ধরে নিজ বাড়িতে অবস্থান করছেন। তাদের হায়তা দানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী আমরা সরকারী ভাবে বরাদ্ধকৃত চাল,ডাল ও আলু এলাকার অসোহায় মানুষের বাড়িতে গিয়ে দিয়ে আসছি।

এর পাশাপাশি আমরা করোনা প্রতিরোধে গ্রাম অঞ্চলে প্রচার প্রচারনা বৃদ্ধি করছি। যাতে করে করোনা ভাইরাস আমাদের এলাকার মানুষদের আক্রান্ত করতে না পারে। এজন্য আমরা এলাকার সাধারণ মানুষকে সাবান দিয়ে বার বার ২০ সেকেন্ড হাত ধোয়ার জন্য সচেতন করার চেষ্টা করছি।

এদিকে একই দিন বানারীপাড়া পৌর সভার মেয়র ও জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীলের উদ্যোগে শহরের বিভিন্ন এলাকায় দরিদ্র পরীবারের মাঝে মাস্ক ও হ্যান্ড সেনিটেশন বিতরণ করা হয়। এছাড়াও পৌর মেয়রের নেতৃত্বে শহরের বিভিন্ন এলাকায় জনসচেতনতা মূলক প্রচার প্রচারণা করার পাশাপাশি সড়কে ও বসত বাড়িতে ব্লিসিংপাউডার এবং কিটনাশক মেশানো পানি স্প্রে করে দেয়া হয়। এব্যাপারে পৌর মেয়র অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল বলেন, আমরা নির্বাচনের পূর্বে যে ভাবে এলাকার মানুষের কাছে ভোট প্রার্থনা করেছিলাম ঠিক সেই ভাবে আমরা তাদের বাড়িতে গিয়ে খোঁজ-খবর নিচ্ছি এবং তাদেরকে মাস্ক হ্যান্ডওয়াশ সহ প্রয়োজনীয় খাবারের ব্যবস্থা করে দেয়ার চেষ্টা করছি। এছাড়াও করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন এলাকায় মাইকিং করাসহ সড়কে এবং বসত বাড়িতে ব্লিসিংপাউডার ও কিটনাশক মেশানো পানি ছিটিয়ে দিচ্ছেন বলেও পৌর মেয়র সুভাষ জানান।