• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বানারীপাড়ায় জনসচেতনতা মূলক সভা : মাদক নির্মূলে মাঠে নেমেছে পুলিশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ জুলাই ২০১৯  


বানারীপাড়ায় সন্ত্রাস, নারী নির্যাতন, বাল্য বিবাহ ও ইভটিজিং প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে সভা-সমাবেশের পাশাপশি মাদক নির্মূলে মাঠে নেমেছে পুলিশ। তারা এক সপ্তাহে উপজেলার বন্দর বাজার সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সভা-সমাবেশ করে জনসজেতনতা বৃদ্ধি করার পাশাপশি মিঠু নামের এক মাদক সেবীকে সাভাবিক জীবনে ফিরিয়ে আনতে স্বক্ষম হয়েছেন। এছাড়াও তারা এক সপ্তাহে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ইয়াবা ও গাজা সহ চার জনকে গ্রেফতার করে কোর্ট হাজতে পাঠানোর পাশাপশি মাদক আইনে পৃথক তিনটি মামলা দায়ের করেছেন। 
এ বিষয়ে থানা সূত্রে জানা গেছে, দীর্ঘ দিন ধরে বানারীপাড়া থানার অফিসার ইনচার্জ মো. খলিলুর রহমান এলাকার আইন শৃঙ্খলা রক্ষার জন্য বন্দর বাজার সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সভা-সমাবেশের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধি করার পাশাপশি সন্ত্রাস, নারী নির্যাতন, ইভটিজিং, বাল্য বিবাহ ও মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলেছেন। সে অনুযায়ী পুলিশ এলাকার মাদক সেবনকারীদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার জন্য চেষ্টা করছেন। পুলিশের এ মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে ২৯ জুন উপজেলার বাইশারী ইউনিয়নের উত্তরকুল গ্রামের সুলতান হোসেনের ছেলে পেশাদার মাদকসেবী মো. মিঠু (২৫) ভবিশ^ৎ জীবনের কথা চিন্তা করে মাদক ছেড়ে দিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসেন। এ সময় থানার অফিসার ইনচার্জ মো.খলিলুর রহমান তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর পাশাপশি তার কর্মসংস্থানের জন্য আর্থিক সহায়তা প্রদান করেন। এছাড়াও ওই সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার সন্ধ্যায় এস.আই মনিরুজ্জামান উপজেলার কৃষ্ণপুর এলাকায় অভিযান চালিয়ে রিয়াদ হোসেন ওরফে রেদোয়ান (২০)কে ১০ পিস ইয়াবা সহ আটক করেন। পরে তিনি বাদী হয়ে তাদের বিরুদ্ধে ওই রাতেই মাদক আইনে থানায় একটি মামলা দায়ের করেন। একই দিন রাত ৯টায় উপজেলার খেজুরবাড়ি এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে এস.আই শাখাওয়াত হোসেন ও এএসআই গোলাম কিবরিয়া অভিাযান চালিয়ে নির্মান শ্রমিক আল আমিন (৩০) ও সবুজ (২৮)কে ১০ গ্রাম গাজাসহ আটক করেন। পরে ওই রাতেই এস.আই শাখাওয়াত হোসেন বাদী হয়ে তাদের বিরুদ্ধে মাদক আইনে থানায় একটি মামলা দায়ের করেন। পরদিন শুক্রবার সকালে আটককৃতদের কোর্ট হাজতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেন। এর আগে রোববার রাতে এস.আই সাইফুল ইসলাম ও এএসআই গোলাম কিবরিয়া খেজুরবাড়ি আবাসন এলাকা থেকে শফিকুল নামের এক যুবককে ১০ গ্রাম গাজাসহ আটক করেন। এ ঘটনায় ওই রাতেই এস.আই সাইফুল ইসলাম বাদী হয়ে তার বিরুদ্ধে মাদক আইনে থানায় একটি মামলা দায়ের করেন। পরদিন সকালে আটককৃত শফিকুলকে কোর্টহাজতে প্রেরণ করেন। এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ মো.খলিলুর রহমান বলেন. এলাকার আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ জিরোটলারেন্সে রয়েছে। এছাড়াও তিনি এলাকায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষে বন্দর বাজার সহ গ্রাম গঞ্জের বিভিন্ন হাট-বাজার ও একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাস, নারী নির্যাতন, বাল্য বিবাহ ও মাদক বিরোধী সভা-সমাবেশ করে আসছেন।