• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বরিশালে ভাসমান আইসোলেশন ইউনিট

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২০  

বরিশালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য ভাসমান আইসোলেশন ইউনিট উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১৭ এপ্রিল) বিকেলে বরিশাল নদীবন্দরে নোঙর করা সুরভী-৮ লঞ্চে এ ইউনিটের উদ্বোধন করা হয়।

জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এবং বরিশাল বিআইডব্লিউটিএর সহযোগিতায় জরুরি চিকিৎসা সেবা দেয়ার লক্ষ্যে লঞ্চে এ ইউনিট চালু করা হয়েছে। এতে ৪২টি সিঙ্গেল, ৩৪টি ডাবল, চারটি ফ্যামিলি, দুটি সেমি ভিআইপি ও চারটি ভিআইপি কেবিন আছে।

বরিশাল সিভিল সার্জন দপ্তরের চাহিদা পেলেই তাদের কাছে লঞ্চটি হস্তান্তর করা হবে বলে সূত্র জানিয়েছে।

বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক প্রশান্ত কুমার দাস, নেজারত ডেপুটি কালেক্টর এসএম রবিন শীস এবং বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক ও নদীবন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার এ সময় উপস্থিত ছিলেন।

এদিকে করোনাভাইরাসে দেশে নতুন করে ১৫ জনের মৃত্যু হওয়ায় শুক্রবার এ সংখ্যা ৭৫ জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ২৬৬ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮৩৮ জনে।