• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বরিশালে পার্বত্য শান্তিচুক্তি দিবস উদযাপিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২০  

বরিশালে জাতীর জনক বঙ্গবন্ধুর প্রতিকৃর্তিতে ফুলের শ্রদ্ধার মাধ্যমে আনন্দ-উৎসবমূখর পরিবেশে পার্বত্য শান্তিচুক্তি দিবস পালিত হয়েছে।  দিবসটি উপলক্ষে নানা কর্মসূচির মধ্যেদিয়ে উদযাপন করেছে বরিশাল সিটি মেয়র, জেলা ও মহানগর আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠন।

বুধবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে নয়টায় নগরীর শহীদ সোহেল চত্বর জেলা ও মহানগর আওয়ামী লীগ দলীয় কার্যলয়ে বঙ্গবন্ধু ও দক্ষিণ বাংলার কৃষককুলের নয়ন মনি শহীদ আঃ রব সেরনিয়াবাতের প্রতিকৃর্তিতে পূস্পার্ঘ অর্পন করার মাধ্যমে প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।  এ সময় আরও উপস্থিত ছিলেন প্যানেল মেয়র এ্যাড, রফিকুল ইসলাম খোকনসহ বিভিন্ন কাউন্সিলর বৃন্দ।

এরপর শ্রদ্ধা নিবেদন করেন সাবেক সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাড. তালুকদার মু. ইউনুস সহ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও অংঙ্গ সংগঠনের সদস্যরা।

পরে বরিশাল মহানগর আওয়ামী লীগ সভাপতি ও জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর এ্যাড, একে এম জাহাঙ্গীর হোসাইন, সাধারণ সম্পাদক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, সহ-সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্ট, সহ-সভাপতি ও বরিশাল আইনজীবী সমিতি সভাপতি অ্যাড আফজাল হোসেন, প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকন, মহানগর আওয়ামী লীগ নেতা হাসান মাহমুদ বাবু, অ্যাড গোলাম সরোয়ার রাজিবসহ বিভিন্ন সদস্যরা বঙ্গবন্ধুর প্রতিকৃর্তিতে শ্রদ্ধা নিবেদন করে।

পরবর্তীতে মহানগর ও জেলা যুবলীগ, কৃষক লীগ শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগসহ দলীয় অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা ফুলেল শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা নিবেদনের পরপরই জাতীয় সংগিত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে পার্বত্য শান্তি চুক্তির ২৩তম প্রতিষ্ঠা বার্ষির্কীর সফলতা অগ্রগামী কামনা করেন। 

এছাড়া আজ বিকালে মহানগর আওয়ামী লীগের আয়োজনে শহীদ সোহেল চত্বর দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এখানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেবেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক মো, সাদেকুল আরেফিন।