• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বগুড়ায় কমিটি পুনর্গঠনের নামে নতুন কৌশলে তারেক, আতঙ্কে ত্যাগীরা!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ আগস্ট ২০১৯  

বগুড়া জেলা বিএনপির আওতাধীন সব উপজেলা, পৌর, ইউনিয়ন এবং ওয়ার্ড কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। শুক্রবার (১৬ আগস্ট) বিকালে সংগঠনের আহ্বায়ক কমিটির সভা শেষে রাতে প্রেস বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়।

জানা গেছে, পূর্ব ঘোষণা ছাড়াই শুক্রবার বিকালে শহরের সূত্রাপুর রিয়াজ কাজী লেনে তারেক রহমানের বাসভবনে জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজের সভাপতিত্বে একটি সভা অনুষ্ঠিত হয়। মুষ্টিমেয় কয়েকজন নেতার উপস্থিতিতে বগুড়া বিএনপির সব উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি বিলুপ্ত করার সিদ্ধান্ত দেয়া হয়। কমিটি বিলুপ্তের সিদ্ধান্তে তারেক রহমানের বিশেষ নির্দেশ আছে বলেও জানানো হয়।

বগুড়া জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম জানান, চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষে একটি আলোচনা সভায় বগুড়া জেলা বিএনপির সব উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড কমিটি বিলুপ্ত করার সিদ্ধান্ত নেয়া হয়। বিষয়টি আমরা অবগত ছিলাম না। তবে জানতে পেরেছি- কমিটির ভেঙে দেয়াতে তারেক রহমানের বিশেষ নির্দেশ রয়েছে।

এমন প্রেক্ষাপটে আতঙ্কে পড়েছেন বিএনপির ত্যাগী নেতারা। তারা বলছেন, বিএনপিকে ঢেলে সাজাতে এবং পক্ষের শক্তিকে চাঙ্গা করতেই তারেক রহমান হঠাৎ করেই এমন সিদ্ধান্ত দিয়েছেন। কেননা, বগুড়ায় খালেদা ও তারেকপন্থী দুইটি গ্রুপে বিভক্ত। খালেদাপন্থী নেতাদের আধিপত্য কমিয়ে তারেক রহমানের নিজ স্বার্থ চরিতার্থ করতেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও সন্দেহ প্রকাশ করছেন তারা।

এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক বগুড়া জেলা বিএনপির একজন নেতা বলেন, সারা দেশের কমিটি বিলুপ্ত হওয়ার পর যেসব অভিযোগ উঠেছে তাতে দেখা গেছে ত্যাগীদের মূল্যায়ন করা হচ্ছে না। এমন প্রেক্ষাপটে হঠাৎ বগুড়ার সকল কমিটি বিলুপ্তের বিষয়টি সন্দেহজনক। তারেক রহমান বগুড়াকে হাতের মুঠোয় আনতে একটি কৌশল করবেন তা আগেই আমরা ধারণা করেছিলাম। তিনি আসলে বগুড়ায় খালেদা জিয়ার আধিপত্যকে নিজের আয়ত্তে নিতে এইসব প্রচেষ্টা চালাচ্ছেন। আর তা বাস্তবায়ন করতে কমিটিতে পদ দেয়া হবে তাদের পক্ষের নেতাদের। ফলে স্বভাবতই আমরা আতঙ্কিত হবোই।

কমিটি বিলুপ্ত ঘোষণার পর নেতাদের মধ্যে আতঙ্কের পাশাপাশি ক্ষোভের সঞ্চার হয়েছে বলেও জানান এই নেতা।