• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ফ্রি বিমান ভ্রমণের জন্য যা করতে হবে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ আগস্ট ২০১৯  


বিমানে ভ্রমণের শখ প্রায় সবারই আছে। কিন্তু পূরণ করতে পারেন খুব কম সংখ্যক মানুষই। কেননা বিমানের ভাড়া অধিকাংশ মানুষেরই সাধ্যের বাইরে। তবে ফ্রিতে বিমানে চড়ার সুযোগ দিচ্ছে আমেরিকান বাজেট এয়ারলাইনস। মূলত গ্রিন উইকের প্রচারণার অংশ হিসেবে সুযোগটি দিচ্ছে এয়ারলাইনসটি। এক্ষেত্রে অবশ্যয় শর্ত প্রযোজ্য রয়েছে। 

এই সুযোগ পেতে হলে নামের শেষ অংশে ‘গ্রিন’ থাকতে হবে। এই সুযোগ পাওয়া যাবে ফ্রন্টিয়ার এয়ারলাইনসের ফ্লাইটে। কোনো ভাড়া ছাড়াই চড়া যাবে এই বিমানে। পাসপোর্টে নামের অংশে ‘গ্রিন’ থাকা ব্যক্তিরা সুযোগটি উপভোগ করতে পারবেন।

যা করতে হবে: এ জন্য ফ্লাইফ্রন্টিয়ার ডটকমে গিয়ে ফ্লাইট বুকিং দিতে হবে। আগামী ১৩ আগস্ট রওনা দিয়ে ২০ আগস্টের মধ্যে যে কোনো দিন ফিরতি ফ্লাইট ধরা চাই। বুকিংয়ে ক্রেডিট কার্ডের মাধ্যমে টাকা দিতে হলেও ১৫ সেপ্টেম্বরের মধ্যে প্রত্যেক যাত্রীকে সর্বোচ্চ ৪০০ মার্কিন ডলার পর্যন্ত ফেরত দেবে প্রতিষ্ঠানটি।
স্বামী, স্ত্রী, সন্তান, মা-বাবা, ভাই-বোনসহ সবাই বিনামূল্যে ভ্রমণ করতে পারবেন ফ্লাইটে। তবে সবার নামে ‘গ্রিন’ শব্দটি থাকতে হবে।

পরিবেশবান্ধব উদ্যোগটিকে ফ্রন্টিয়ার এয়ারলাইনস বলছে ‘আমেরিকার সবুজতম ফ্লাইট’।

তাদের মুখপাত্র জ্যাক ক্রেমার জানায়, গ্রাহকদের ইতিবাচক সাড়া পাওয়া যাচ্ছে। সবার সঙ্গে সবুজ পৃথিবীর বার্তা ভাগাভাগি করতে পেরে আমরা আনন্দিত।

যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যের ডেনভারে ফ্রন্টিয়ার এয়ারলাইনসের প্রধান কার্যালয়। যুক্তরাষ্ট্রে বৃহত্তম বাণিজ্যিক বিমান সংস্থাগুলোর মধ্যে এর অবস্থান অষ্টম। ছয়টি আন্তর্জাতিক রুটসহ ১০০টিরও বেশি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করে এটি। এতে তিন হাজারেরও বেশি কর্মী দায়িত্ব পালন করছে। সূত্র: সিএনএন