• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

নেইমারকে নিয়ে সব ‘ফিসফাঁস’ থামিয়ে দিল পিএসজি!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ মে ২০২১  

নেইমার বার্সেলোনায় ফিরছেন, প্রতি বছর দলবদলের আগে এটি যেন ধারাবাহিক এক নাটক। এবারও তার ব্যতিক্রম হয়নি। তবে এবার আর নাটকটাকে খুব বেশি সময় চলতে দিচ্ছে না প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

আজই (শনিবার) হয়তো ফরাসি ক্লাবটি ঘোষণা দিতে যাচ্ছে, ব্রাজিলিয়ান সুপারস্টারের সঙ্গে ২০২৬ সাল পর্যন্ত চুক্তির। দেশটির জনপ্রিয় গণমাধ্যম ‘এলইকুইপ’ জানিয়েছে এমন খবর।

নেইমারের সঙ্গে পিএসজির চুক্তির মেয়াদ শেষ হবে ২০২২ সালে। কিলিয়ান এমবাপের সঙ্গেও একই সময়ে। এমবাপের নতুন চুক্তির ব্যাপারটি এখনও পরিষ্কার না হলেও নেইমারেরটা বলতে গেলে নিশ্চিত।

২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে নেইমার পিএসজিতে আসার পর থেকেই তার ফেরত যাওয়ার গুঞ্জন চলছে। এবারও আলাদা কিছু হয়নি। তবে ‘এলইকুইপ’-এর দাবি, সব গুঞ্জন-ফিসফাঁস শেষ, পিএসজিতেই থাকছেন নেইমার।

এখন শুধু দেখার অপেক্ষা তার সঙ্গে এমবাপেও থেকে যান কি না। অথবা বার্সেলোনা ছেড়ে লিওনেল মেসি এসে পিএসজিতে পুরোনো সতীর্থের সঙ্গে যুক্ত হন কি না। দুটোরই ভালো সম্ভাবনা আছে।

নেইমারকে ধরে রাখা পিএসজির জন্য খুব সহজ ব্যাপার ছিল না। গত গ্রীষ্মেও বার্সেলোনা তাদের প্রতিনিধি পাঠিয়েছিল প্যারিসে, আলাপ-আলোচনা করে ব্রাজিলিয়ান সুপারস্টারকে ফিরিয়ে আনতে। কিন্তু তখন টাকা-পয়সাও কুলিয়ে উঠতে পারেনি বার্সা। পিএসজিও ছিল নাছোড়বান্দা।

এরপর অবশ্য পরিস্থিতি অনেকটাই বদলেছে। নেইমার ফ্রান্সের রাজধানীতেই সুখে আছেন, জানিয়েছেন সে কথা। সেই সুখের ঘর ভাঙতে রাজি নয় পিএসজি। তাই চুক্তি ফুরাবার আগেই নতুন চুক্তি।