• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

‘নিম্নমানের কাজে জড়িত থাকলে কঠোর শাস্তি’

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ মার্চ ২০২১  

স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, কাজের গুণগত মানের ব্যাপারে কারো সঙ্গে কোনো ‘কম্প্রোমাইজ’ করা হবে না। দুর্নীতি, অনিয়ম বা নিম্নমানের কাজের সঙ্গে কেউ জড়িত থাকলে তাকে কঠোর শাস্তি পেতে হবে।

সোমবার রাজধানীর আগারগাঁওয়ে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ‘শ্রেষ্ঠ আত্মনির্ভরশীল নারী সম্মাননা-২০২১’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি)’র উদ্যোগে আয়োজন করা হয়।

তাজুল ইসলাম বলেন, সরকারের কর্মকর্তা-কর্মচারীদের জবাবদিহিতার আওতায় আনতে হবে। যার উপর যে দায়িত্ব অর্পিত হয়েছে তাকে তা যথাযথভাবে পালন করতে হবে। নিম্নমানের কাজের সঙ্গে যেই জড়িত থাকুক, তাকে কঠোর শাস্তির আওতায় আনা হবে। সারাদেশে এলজিইডির যে সুনাম রয়েছে তা কেউ ক্ষুন্ন করবে তা বরদাস্ত করা হবে না।

তিনি আরো বলেন, প্রচার-প্রচারণায় নয়, কাজের মাধ্যমে প্রতিষ্ঠানকে মানুষের সঙ্গে পরিচিত করতে হবে। নিম্নমানের কাজ করে বদনাম নেয়া যাবে না। ছোটখাটো ভুলের জন্য বড় ধরনের ইমেজের ক্ষতি হয়। তাই ছোট হোক বড় হোক, অনিয়ম করলে কাউকে ছাড় দেয়া হবে না।

রাস্তা-ঘাট ব্রিজ-কালভার্ট টেকসই করতে হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, টাকা সেভ করতে গিয়ে নিম্নমানের কাজ করা যাবে না।

এ সময় স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের সব কার্যক্রম মনিটরিং করার জন্য এলজিইডির কর্মকর্তাদের নির্দেশ দেন মন্ত্রী।

দেশে নারীর ক্ষমতায়নের বিষয়ে তাজুল বলেন, পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে নারীদের অধিকার তুলনামূলকভাবে বেশি প্রতিষ্ঠিত হয়েছে। নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে শিক্ষা এবং অর্থনৈতিকভাবে সাবলম্বী হওয়ার কোনো বিকল্প নেই।

তিনি আরো বলেন, দেশে নারীরা সবক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জন করছেন এবং দেশের উন্নয়নে অবদান রেখে যাচ্ছেন। নারী ও পুরুষের কর্মকাণ্ডে কিছুটা ভিন্নতা রয়েছে। তাই কিছু কিছু ক্ষেত্রে নারীদের বিশেষ সুবিধা দেয়া যেতে পারে।

এর আগে, এলজিইডির জেন্ডার ও উন্নয়ন ফোরামের নির্বাচিত পল্লী উন্নয়ন, নগর উন্নয়ন ও ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন এই তিন ক্যাটাগরিতে মোট ৯ জন নারীর হাতে আত্মমর্যাদাশীল নারী সম্মাননা হিসেবে ক্রেস্ট তুলে দেন মন্ত্রী।

এলজিইডির প্রধান প্রকৌশলী মো. আব্দুর রশীদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। এছাড়া, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মেজবাহ উদ্দিন আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন। এলজিইডির কর্মকর্তা-কর্মচারী এবং উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিরা অনুষ্ঠানে অংশ নেন।