• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

জিম্বাবুয়ের সামনে আফগানদের রানের পাহাড়

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০১৯  

ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় টি-২০তে জিম্বাবুয়ের বিপক্ষে রানের পাহাড় দাঁড় করিয়েছে আফগানিস্তান। মোহাম্মদ নবী ও নাজীবউল্লাহ জাদরানে ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৯৭ রান তোলে আফগানিস্তান। অর্ধশতক পূর্ণ করে নাজীবউল্লাহ জাদরান ৬৯ রানে অপারজিত ছিলেন। অন্যপ্রান্তে মোহাম্মদ নবী ১৮ বলে ৩৮ রানে ঝড়ো খেলে ইনিংসের শেষ বলে আউট হন।

মিরপুরে টস হেরে আগে ব্যাট করতে নেমে ঝড় তুলেন আফগান ওপেনার উইকেটরক্ষক ব্যাটসম্যান রহমানউল্লাহ গুরবাজ। পাওয়ার প্লেয়ে সম্পূর্ণ সুবিধা কাজে লাগায় আফগান এই ওপেনার। ২৪ বলে ৫ চার দুই ছয়ে ৪৩ রান করে ফিরে যান। এরপর আফগানদের কিছুটা চাপে জিম্বাবুয়ে বোলারার। দ্রুতই ফিরে যান অভিজ্ঞ হজরতউল্লাহ জাজাই। তার ব্যাট থেকে আসে ১৪ রান। দুই টপঅর্ডার ব্যাটসম্যান নাজিব তারাকাই ও সাবিক অধিনায়ক আসগর আফগানও নামের প্রতি সুবিচার করতে পারে নাই।

এই দু'জের পর মাঠে আসেন নাজিবুল্লাহ জাদরান ও মোহাম্মদ নবী। গড়ে তুলেন ১০৭ রানের জুটি। এই জুটিতেই রান পাহাড়ের চুড়ায় উঠে আফগানরা। সিরিজের প্রথম ম্যাচে হেরে এমনিতেই চাপে আছে জিম্বাবুয়ে। প্রথম ম্যাচে বাংলাদেশে কাছে ৩ উইকেটে হেরে যায় তারা।

স্কোর:
আফগানিস্তান ১৯৭/৫ (২০)
রহমানুউল্লাহ গুজরাজ ৪৩ (২৪)
হজরতউল্লাহ জাজাই ১৩ (১৪)
নাজীব তারাকাই ১৪ (১৯)
আসগর আফগান ১৪ (১৬)
নাজীবউল্লাহ জাদরান ৯৬ (২৪)
মোহাম্মদ নবী ৩৮ (১৮)

বোলার
আইন্সলে দলোভু ৪-০-৩৫-০
কাইল জার্ভিস ৩.৪-০-৪৫-০
টেন্ডাই চাতারা ৩-০-৪৫-১
শন উইলিয়ামসন ৪-০-১৬-২
রায়ান বার্ল ১-০-৪-০
নেভিদো মাদজিভা ৩-০-৩৪-০