• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

চীনা নাগরিকদের সচেতন করলেন কলাপাড়ার চিকিৎসকরা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২০  

পটুয়াখালীর কলাপাড়ায় নির্মাণাধীন ১৩২০ মেগওয়াট পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত চীনা নাগরিকদের মধ্যে ‘করোনা ভাইরাস’-এর উপর সচেতনতামূলক বিশেষ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে বিসিপিসিএল’র হল রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

পটুয়াখালী সিভিল সার্জন ডাক্তার মো. জাহাঙ্গীর আলম, কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার চিন্ময় হাওলাদার, জেলা স্যানিটারি ইন্সপেক্টর মোহাম্মদ মহিউদ্দিন আল মাসুদ’র সমন্বয়ে তিন সদস্য বিশিষ্ট একটি টিম সচেতনতামূলক এ বিশেষ প্রশিক্ষণ পরিচালনা করেন।

প্রশিক্ষণে করোনাভাইরাস এর বিভিন্ন ক্ষতিকর দিক তুলে ধরা হয়। এ সময় বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত চীনা শ্রমিকরা উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার চিন্ময় হাওলাদার বলেন, এখানে কর্মরত যে সকল চায়না শ্রমিক নিজ দেশে অবস্থান করছে তারা যেন এখানে আপতত: ফেরত না আসে এবং যারা এখানে অবস্থান করছেন তাদেরকে নিজ দেশে যেতে নিষেধ করা হয়েছে।

পটুয়াখালী সিভিল সার্জন ডাক্তার মো.জাহাঙ্গীর আলম জানান, নির্মাণাধীন ১৩২০ মেগওয়াট পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে ‘করোনা ভাইরাস’ কোনো রোগী পাওয়া যায়নি। তবে তাদেরকে সচেতন করতে কিছু দিক-নির্দেশনা দেয়া হয়েছে।