• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গৌরনদীতে প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২১  

বরিশালের গৌরনদীতে ২০২০-২০২১ আউশ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় উপজেলার ৫শতাধিক প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে উপজেলা কৃষি অফিসের উদ্যেগে উপজেলা পরিষদ চত্তরে বসে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে উপজেলা ৫শতাধিক ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ মনিরুন নাহার মেরী।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আরিফুল ইসলাম পিন্স, উপজেলা কৃষি কর্মকর্তা মো.মামুনুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান জিনিয়া আফরোজ হেলেন, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আলী আজগর মোল্লাসহ প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা অনুযায়ী আউশ ধান চাষের জন্য গৌরনদী উপজেলার ৭টি ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। এছাড়াও তাদের মাঝে কৃষি উপকরন বিতরণ করা হয়। বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। সব সময় কৃষকদের খোজ খবর দেন এবং তাদের সহযোগীতা করে থাকেন। এই প্রনোদনার সামগ্রী দিয়ে আউশ ধান চাষ করবেন কৃষকরা।

বিনামূল্যে বীজ ও সার পাওয়া কৃষক জালাল সরদার বলেন, এই বীজ ও সার দিয়ে আমার ২০শতাংশ জায়গায় আউশ ধান চাষ করা হবে। সরকার থেকে বীজ ও সার দেওয়ায় সহযোগীতা হয়েছে।