• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গৌরনদীতে কোমলমতি শিশুদের মাঝে বিনামূল্যে বই বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২১  

গৌরনদী প্রতিনিধিঃ
বরিশালের গৌরনদীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কোমলমতি শিশুদের নতুন শিক্ষা বর্ষের বিনা মূল্যের বই বিতরণ কার্যক্রম শুক্রবার উদ্বোধন করা হলেও আজ শনিবার সকালেও উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বই বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রসাশনের উদ্যোগে আজ শনিবার গৌরনদী গার্লস স্কুল এন্ড কলেজে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে বই বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, সাবেক পৌরমেয়র ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক হারিছুর রহমান হারিছ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এইচএম জয়নাল আবেদীন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জিনিয়া আফরোজ হেলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল জলিল, গৌরনদী গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মীর আব্দুল আহসান। শেষে মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামুল্যের বই বিতরণ করেন। উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভায় প্রায় দুই শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে বিনামুল্যের বই বিতরণ করা হচ্ছে।

এসময় উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী সাংবাদিকদের বলেন, উপজেলার প্রত্যন্ত এলাকায় বর্তমান আওয়ামীলীগ সরকার লেখা পড়ার জন্য বিনামুল্যে শিক্ষার্থীদের মাঝে বই দিচ্ছেন। এমনকি তাদের লেখাপড়ার খরচের জন্য সরকার থেকে তাদের টাকা দেয়া হয়। যাতে দেশের কোন শিশুরা অশিক্ষিত না থাকে। যে পরিবারের শিশুরা শিক্ষিত সেই পরিবারের অন্য সদস্যরা শিক্ষিত হচ্ছেন। শিক্ষিত হলেই দেশ উন্নত হবে। যার জন্য সরকার দেশের সকলকে শিক্ষিত করার জন্য সকল ধরনের পদক্ষেপ হাতে নিয়েছে।