• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গৌরনদীতে ইউএনও`র হস্তক্ষেপে মাদ্রাসা ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২০  

বরিশালের গৌরনদীতে ১০ম শ্রেনীর মাদ্রাসা ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করে দিয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস। উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের বাদুরতলা গ্রামের সিরাজ হাওলাদারের মেয়ে ও ইল্লা দাখিল মাদ্রাসার ১০শ্রেনীর ছাত্রী শামীমা আক্তারের সাথে আজ বুধবার দুপুরে পাশ্ববর্তী আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের ভালুকশী গ্রামের আবু বকর বেপারীর ছেলে সুমন বেপারীর বিয়ের আয়োজন চলছিল।

বাল্যবিয়ের সংবাদ পেয়ে গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস আজ বুধবার বিকেলে ওই বিয়ে বাড়িতে গিয়ে হারিজ হলে বরের লোকজন পালিয়ে যায়। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস ওই বাল্যবিয়ে বন্ধ করে দিয়ে মেয়ের পিতা সিরাজ হাওলাদার ১৮বছর না হওয়া পর্যন্ত তার মেয়ের বিয়ে না দেওয়ার মুচলেখা দেয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জাহানারা পারভীন শিল্পী ও এসআই আ.হকসহ প্রমুখ। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস সাংবাদিকদের জানান, আমি যতদিন এই গৌরনদী উপজেলায় থাকবে ততদিন উপজেলার কোথায়ও বাল্য বিয়ে হতে দেবনা। বাল্যবিয়ে হলে ঘটনা স্থলে গিয়ে বন্ধ করে দেব।