• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

গৌরনদীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০২১  

বরিশালের গৌরনদী উপজেলার বার্থী বাজারে সরকারি খালের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

সোমবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিপিন চন্দ্র বিশ্বাসের নির্দেশে খালের উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এলাকাবাসী, ইউনিয়ন ভূমি অফিস সুত্রে জানা গেছে, বার্থী মৌজার জনগুরুত্বপূর্ন বার্থী-বড়দুলালী খাল দখল করে পাকা দোকান ঘরগুলো নির্মাণ শুরু করে। ইতিমধ্যে খালের একটি অংশে দোকানের পাকা পিলার স্থাপন করা হয়েছে। 

এ জনগুরুত্বপূর্ন বার্থী-বড়দুলালী খাল দিয়ে ৮ থেকে ১০টি ইরি-বোরো ধানের ব্লকে পানি সরবরাহ হয়। কিন্তু এ অবৈধ স্থাপনা নির্মানের ফলে পানি প্রবাহ বাধাগ্রস্ত হচ্ছে। ফলে  ৮ থেকে ১০টি ব্লকের লক্ষমাত্রার চেয়ে ইরি-বোরো ধান উৎপাদন কম হওয়ার আশঙ্কা করছেন কৃষকরা। এলাকাবাসী অবৈধ দখল উচ্ছেদের দাবি জানিয়েছেন প্রশাসনের কাছে।

এঘটনার পরে উপজেলা প্রশাসন থেকে আজ সোমবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আরিফুল ইসলাম পিন্স খাল দখল করে নির্মানাধীন ১৫টি দোকান ঘর উচ্ছেদ করে গুড়ি দিয়েছেন। এসময় গৌরনদী মডেল থানার এসআই খায়রুলসহ অনেক পুলিশ সদস্য উপস্থিত ছিল।

এব্যাপারে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আরিফুল ইসলাম পিন্স সাংবাদিকদের জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস স্যারের নির্দেশে এই অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়ে গুড়িয়ে দেওয়া হয়েছে। যাতে চলতি ইরি-বোরো মৌসুমে ক্ষেতে পানি দিতে কৃষকদের কোন সমস্যা না হয়।