• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ

কাতার বিশ্বকাপই হবে সবচেয়ে আকর্ষণীয়

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২০  

এখন পর্যন্ত ২১টি ফিফা ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছে। প্রতিটিই ছিল রং-ঢংয়ে আকর্ষণীয় ও বৈচিত্র্যপূর্ণ। তবে আগামী ২০২২ সালের আসর অর্থাৎ কাতার বিশ্বকাপ সবচেয়ে আকর্ষণীয় হবে বলে মন্তব্য করেছেন ফিয়া সভাপতি জিওভান্নি ইনভান্তিনো। 

সম্প্রতি কাতারে বিশ্বকাপের ভেন্যু পরিদর্শনে গিয়েছিলেন ইনফান্তিনো। আল-বাইত স্টেডিয়ামে ম্যাচও খেলেছেন তিনি। কাতারের বিশ্বকাপের জন্য নির্মাণ হওয়া স্টেডিয়ামটি দেখে রীতিমতো মুগ্ধ হয়েছেন ফিফা বস। আগ্রহের সঙ্গে ঘুরে ঘুরে দেখেছেন তাদের প্রস্তুতি। আয়োজকদের তৎপরতায়ও বেশ সন্তুষ্ট ফিফার প্রধান এই কর্তা।

স্টেডিয়ামগুলো পরিদর্শন শেষে ফিফা সভাপতি ইনফান্তিনো বলেন, আল-বাইত বেশ দর্শনীয় ও ফুটবলের জন্য আদর্শ স্টেডিয়াম। সবগুলো স্থাপনায় কাতারের নিজস্ব শিল্পের একটা ছোঁয়া আছে। বিশেষ করে ছাদের অংশে আরবের প্যাটার্নটা খুবই সুন্দর। এককথায় আমি ভাষা হারিয়ে ফেলেছি। এই ভেন্যুতেই ২০২২ সালের ২১ নভেম্বর ইতিহাসের সেরা ফুটবল বিশ্বকাপ আসর মাঠে গড়াবে। আমি খুবই আশাবাদী, আগের সব আসরকে ছাড়িয়ে যাবে এই বিশ্বকাপ। 

করোনায় পুরো বিশ্ব থমকে গেলেও কাতার বিশ্বকাপের জন্য স্টেডিয়াম নির্মাণের কাজ থেমে থাকেনি। সমানতালেই চলেছে প্রস্তুতি। এ বিষয়ে ফিফা সভাপতি বলেন, আসর নিয়ে কাতারের অগ্রগতি সত্যিই সন্তোষজনক। আমরা তাদের পরিকল্পনা শুনেছি। আমার বিশ্বাস, বাস্তবে এই আসর অনেক বেশি আকর্ষণীয় হবে। গত ৬ মাসে গোটা পৃথিবী যখন থেমে ছিলো তখনো তারা কাজ করেছে। 

ইনফান্তিনো যোগ করেন, আমি এখন আগের চেয়েও অনেক বেশি আত্মবিশ্বাসী। ২০২২ সালের এই সময়টায় কাতারের তাপমাত্রা সহনীয় পর্যায়ে থাকবে। ফলে সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের এখানে এসে খেলা উপভোগ করতে কোনো সমস্যা হবে না। ফলে আগের যেকোনো আসরকে এই আসর ছাড়িয়ে যাবে।

ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার প্রধানের এমন প্রশংসাবাণীতে যারপরনাই আনন্দিত আয়োজকরা। কাতার বিশ্বকাপের সুপ্রিম কমিটি ফর ডেলিভারি অ্যান্ড লিগ্যাসির মহাসচিব হাসান আল থাওয়াদি বলেন, ফিফা সভাপতি জিওভান্নি ইনফান্তিনোকে আল-বাইতে আমন্ত্রণ জানাতে পেরে আমরা আনন্দিত। আরব বিশ্ব এবং মধ্যপ্রাচ্যের ইতিহাসে প্রথম বিশ্বকাপের আয়োজক হওয়ার সুযোগ পেয়ে আমরা গর্বিত।