• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ওআইসির সদস্য রাষ্ট্রগুলোকে মুজিববর্ষের অনুষ্ঠানে আমন্ত্রণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২০  

ওআইসির সদস্য রাষ্ট্রগুলোকে জাতির পিতার জন্মশতবার্ষিকী স্মরণে আয়োজিত বছরব্যাপী মুজিববর্ষ উদযাপন অনুষ্ঠানে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) হোটেল কন্টিনেন্টালে ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) বিস্তৃত সংস্কারের জন্য দ্বিতীয় বুদ্ধিদীপ্ত (ব্রেইনস্টর্মিং) অধিবেশনের সমাপনী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

এর আগে বুধবার (১৯ ফেব্রুয়ারি) অনুষ্ঠানটি উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন।

ওআইসি ও বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত এ অধিবেশনে ওআইসির প্রতিনিধিরা আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রাক্কালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি এবং ভাষা শহীদদের স্মরণে গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী ওআইসির প্রতি অব্যাহত সহায়তার জন্য সৌদি আরব সরকারকে ধন্যবাদ জানিয়েছেন।

দুই দিনব্যাপী এ বৈঠকে ব্রেইনস্টর্মিং সেশনের ফলাফলের জন্য অনুসরণীয় প্রক্রিয়াটির রূপরেখার একটি খসড়া প্রস্তাবও চূড়ান্ত করা হয়েছে।

ওআইসির বিস্তৃত সংস্কার সম্পর্কিত প্রথম ব্রেইনস্টর্মিং সেশনটি ২০১৮ সালের ১৮ থেকে ২০ অক্টোবর পর্যন্ত জেদ্দায় অনুষ্ঠিত হয়।