• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

উজিরপুরে ৩৮হাজার কর্মহীনদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১ জুলাই ২০২০  

বরিশালের উজিরপুর উপজেলায় কর্মহীন ৩৮হাজার দরিদ্র পরিবারের মাঝে সরকারী ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন উপজেলা প্রশাসন। উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার মধ্যে যারা এই করোনার সময় বাহিরে গিয়ে কাজ করতে পারছেন না তাদের মাঝে সরকারী ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। ২০১৯-২০অর্থ বছরের ত্রাণ সামগ্রী আজ বুধবার বিতরণ কাজ শেষ করা হবে বলেন জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস।

উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার বিভিন্ন গ্রামে গিয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে ১০ কেজি চাল, ৩কেজি আলু, ২কেজি ডাল, ১টি মাস্ক ও সাবান বিতরণ করেন উজিরপুর উপজেলা চেয়ারম্যান আ.মজিদ শিকদার বাচ্চু, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস, পৌরমেয়র ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক মো.গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এসএম জামাল হোসেন, ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা প্রমুখ।

উজিরপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা সাংবাদিকদের বলেন, গত মার্চ মাসের মাঝামাঝি সময় থেকে করোনার কারনে সরকারী বরাদ্দ আসা শুরু করে। বরাদ্দ আসার সাথে সাথে উপজেলা প্রশাসনের মাধ্যমে ইউনিয়ন পরিষদগুলোকে তালিকা তৈরীর জন্য চিঠি দেওয়া হয়। ইউনিয়ন পরিষদ থেকে তালিকা তৈরি করে আমাদের দপ্তরে পাঠানোর পরে গোডাউনে মাধ্যমে প্যাকেট করা হয়। পরে প্রত্যেক ইউনিয়ন পরিষদের ওই তালিকা অনুসারে প্যাকেট পাঠানো হয়। তারা সরকারী ট্যাগ কর্মকর্তাদের উপস্থিতিতে এই চাল বিতরণ করেন। এই সরকারী ত্রাণ বিতরণে কোথাও কোন অনিয়ম হয়নি বা তালিকার বাহিরে কাউকে দেওয়া হয়নি।

উজিরপুর পৌরমেয়র ও উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক মো.গিয়াস উদ্দিন বেপারী বলেন, সরকারী বরাদ্দের সাথে স্থানীয় এমপি মো.শাহে আলমের নিজস্ব তহবিল ও আমাদের গঠিত কল্যান ফান্ডের সহযোগীতায় এই ত্রাণ সামগ্রী উপজেলার বিভিন্ন এলাকায় দেওয়া হয়েছে। এই উপজেলার ৩৮হাজার কর্মহীন মানুষ সরকারী সহযোগীতা পেয়েছেন। করোনা ভাইরাস যতদিন নিয়ন্ত্রনে না আসবে ততদিন কর্মহীনদের সহযোগীতা করা হবে।