• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

উজিরপুর উপজেলায় ২৮ হাজার পরিবারের মাঝে সরকারী ত্রাণ সামগ্রী বিতরণ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ জুন ২০২০  

বরিশালের উজিরপুর উপজেলায় করোনা ভাইরাসের কারনে বাহিরে গিয়ে কাজ করতে না পারা দরিদ্র ২৮হাজার পরিবারের সরকারী ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

আজ শনিবার পর্যন্ত উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার বিভিন্ন প্রত্যন্ত এলাকায় গিয়ে চাল, আলু, ডাল ও সাবান বিতরণ করেন বরিশাল-২আসনের এমপি মো.শাহে আলম, উজিরপুর উপজেলা চেয়ারম্যান আ.মজিদ শিকদার বাচ্চু, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনতি বিশ্বাস, পৌরমেয়র মো.গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এসএম জামাল হোসেন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা প্রমুখ।

এ পর্যন্ত উজিরপুর উপজেলার ২৮হাজার দরিদ্র পরিবারের মাঝে সরকারী ভাবে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। উজিরপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অয়ন সাহা সাংবাদিকদের বলেন, করোনার কারনে সরকার থেকে উজিরপুর উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভার জন্য সরকারী ভাবে ২৯৯ মেট্রিকটন চাল ও নগদ ১২লক্ষ ৫৫হাজার টাকা বরাদ্দ পাওয়া গেছে। এর মধ্য থেকে নগদ টাকা দিয়ে আলু, ডাল ও সাবান ক্রয় করে সরকারী ১০ কেজি চালের সাথে প্যাকেট করে বিতরণ করা হয়। আমরা নিজেরা প্যাকেট করে প্রতিটি ইউনিয়ন পরিষদে পাঠিয়ে দেই। পরে সবার উপস্থিতিতে ইউনিয়ন পরিষদের মাধ্যমে দরিদ্র পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। প্রতিটি ইউনিয়নে ত্রাণ বিতরণের সময় সরকারী ট্যাগ কর্মকর্তারা উপস্থিত থাকেন। যাতে ত্রাণ বিতরণের অনিয়ম না হয়।

উপজেলা চেয়ারম্যান আ.মজিদ শিকদার বাচ্চু সাংবাদিকদের বলেন, সরকার থেকে পাওয়া ত্রাণ সামগ্রী দরিদ্র পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। এছাড়াও অতিদরিদ্র পরিবারকে সরকার থেকে নগদ অর্থসহায়তা করা হচ্ছে। প্রয়োজন হলে দরিদ্র পরিবারকে আরোও  ত্রাণ সামগ্রী দেওয়া হবে।