• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

‘ইভিল জিনিয়াস’ খ্যাতিকে রাজনৈতিক সফলতা মানছেন ব্যারিস্টার মওদুদ!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ আগস্ট ২০১৯  

দেশের সার্বিক ক্ষতিসাধন করে দেশকে পিছিয়ে দেয়ার জন্য মওদুদ আহমেদের কঠোর সমালোচনা করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। তিনি বর্ণচোরা ও সুবিধাবাদী মওদুদকে এ যুগের শয়তান বলে অভিহিত করেছেন। মওদুদের মতো এদেশের ‘ইভিল জিনিয়াস’ এর কারণে বঙ্গবন্ধু হত্যা মামলার বিচারকার্য পিছিয়ে গেছিলো বলেও মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী।

এদিকে বিএনপি নেতা মওদুদ আহমেদ সম্পর্কে কৃষিমন্ত্রীর বক্তব্যকে সঠিক বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তাদের মতে, মওদুদ আহমেদের মতো সুযোগসন্ধানী ও সুবিধাবাদী নেতাদের কারণে দেশ বার বার পিছিয়ে গেছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমেদের কঠোর সমালোচনা করে রাজনৈতিক বিশ্লেষক সুভাস সিংহ রায় বলেন, ব্যারিস্টার মওদুদ যে কতটা ভয়ংকর এবং সুযোগ সন্ধানী সেটা পুরো দেশবাসী তার কর্মকাণ্ডের মাধ্যমে জানতে পেরেছে। তিনি যুগে যুগে বিভিন্ন সরকারের সময় রাষ্ট্রীয় সুবিধা নিয়ে সম্পদের পাহাড় গড়েছেন।

তিনি আরো বলেন, ব্যারিস্টার মওদুদের মতো কুচক্রী নেতার কারণে বঙ্গবন্ধু হত্যা মামলার বিচার কাজ বার বার পিছিয়ে গেছে। মওদুদ আহমদ যখন আইনমন্ত্রী ছিলেন তখন বঙ্গবন্ধু হত্যার বিচারের কোন পদক্ষেপ নেননি। পরে আইন করে বিচার বন্ধ করা হয়েছিল। সে আইন বাতিল করা হয়েছে, তারপরও এই হত্যাকাণ্ডের বিচার হয়নি। মওদুদ আহমেদ এরশাদের সাথেও বেইমানি করেছেন। পরে রুটির ভাগ বেশি পাওয়ার আশায় বিএনপিতে যোগদান করেছেন। তিনি বাংলাদেশের রাজনীতিতে কলঙ্কিত রাজনীতিবিদ পরিচিত।

আনিত অভিযোগের বিষয়ে জানতে চাইলে ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেন, পলিটিক্স ইজ এ ভেরি ক্রিটিক্যাল ম্যাটার। সবাই পরিপূর্ণ রাজনীতিবিদ হতে পারে না। আমি বিভিন্ন পরিস্থিতিতে পড়ে দল বদল করেছি। যারা রাজনীতিতে সফল হতে পারে না, তারা অন্যের দোষ খুঁজে বেড়ায়। ইউ নিড এ পলিটিক্যাল ব্রেইন টু হ্যান্ডেল পলিটিক্স। সবাই রাজনীতিতে সফল হতে পারে না।